Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা: রাবিতে ছাত্র ধর্মঘটে ক্লাস পরীক্ষা বন্ধ

প্রকাশিত: ১৬ মে ২০১৮, ০০:০৭

রাবি লাইভ: সরকারী চাকুরিতে কোটা নিয়ে প্রধানমন্ত্রীর ঘোষণাকে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দ্বিতীয় দিনের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্র ধর্মঘট হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ক্লাস-পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা। প্রশাসন নিরাপত্তার কথা চিন্তা করে সকল রুটের বাস চলাচল বন্ধ রাখে।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ বিভাগের ক্লাস অনুষ্ঠিত হয়নি। বিভিন্ন বিভাগের পরীক্ষা থাকলেও তা হয়নি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পরিবহণগুলো যথাস্থানে রয়েছে।

এদিকে দুপুর দেড়টার দিকে ধর্মঘটে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে কয়েকজন কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের অবস্থান করতে দেখা যায়। এবিষয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার রক্ষা পরিষদের রাবি শাখার (ভারপ্রাপ্ত) আহ্বায়ক মোরশেদুল আলম বলেন, ‘কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণ ধর্মঘট চলছে।বিশ্ববিদ্যালয়ে বাস চলাচল ও ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে’।

এদিকে বাস বন্ধের বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয় পরিবহন দপ্তরের প্রশাসক ড. এফএম আলী হায়দার বলেন, ‘গতকাল থেকে ছাত্র ধর্মঘটের কারণে নিরাপত্তার স্বার্থে আমরা বাস বন্ধ রেখেছি। কোন বাস চলাচল করেনি’।

প্রসঙ্গত, কোটা সংস্কারে প্রধানমন্ত্রী সংসদে কোটা পদ্ধতি বাতিলে ৭ মে’র মধ্যে পজ্ঞাপন জারি করা হবে ঘোষণা দেন। কিন্তু সেই প্রজ্ঞাপন জারি না হওয়ায় তারা আবার আন্দোলনের নামে।

 


ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ