Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবি: ‘প্রজ্ঞাপন জারি করো, নইলে বুকে গুলি করো’

প্রকাশিত: ১৫ মে ২০১৮, ০৩:৫৪

বেরোবি লাইভ: ‘প্রজ্ঞাপন জারি করো, নইলে বুকে গুলি করো’ এমন স্লোগানে দফায় দফায় বিক্ষোভ করেছেন কোটা বাতিলে প্রজ্ঞাপন জারির দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। সোমবার সন্ধ্যায় তারা রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধের মাধ্যমে বিক্ষোভ করেন। সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টায় রংপুর প্রবেশের প্রাণকেন্দ্র মডার্ন মোড় অবরোধ করেন তারা।

এসময় রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে কারমাইকেল কলেজসহ অন্যান্য কলেজের শিক্ষার্থীরাও অংশ নেন। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিল করে মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

এর আগে আন্দোলনকারীরা সোমবার ১০টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে। এসময় বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। বেলা সাড়ে ১২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা আবারও ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের দেবদারু রোডে এসে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

এসময় আন্দোলনকারীরা, ‘কোটা নিয়ে টালবাহানা আর হবে না, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, আর নয় কালক্ষেপণ দ্রুত চাই প্রজ্ঞাপন’ সহ বিভিন্ন ধরনের স্লোগান দেন।
পরে একাডেমিক ভবন-৩ এবং কবি হায়াত মামুদ ভবনের সামনে অবস্থান নেয়। ‘যত চাস রক্ত নে, কোটা থেকে মুক্তি দে; মা দিবসে করছি পণ, ফিরব নিয়ে প্রজ্ঞাপন; প্রজ্ঞাপনে কালক্ষেপণ, আন্দোলনের বীজ বপন; আর নয় বিজ্ঞাপন, দিতে হবে প্রজ্ঞাপন; কোটায় কোটায় সয়লাব, মেধাবীদের কি লাভ? বিভিন্ন স্লোগানে আন্দোলন জোরদার কার হয়।

সমাবেশে বক্তব্য দেন-সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রংপুর বিভাগীয় আহবায়ক ওয়াদুদ সাদমান, বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রোকনুজ্জামান রোকন ও সমন্বয়ক প্রিন্স।

 


ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ