Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণে আনন্দ র‌্যালি

প্রকাশিত: ১৪ মে ২০১৮, ২০:৪৩

রাবি লাইভ: মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রশাসনের নির্দেশে ক্লাস বন্ধ রেখে, আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রাবি প্রশাসনের উদ্যোগে কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষক-শিক্ষার্থীরা এই আনন্দ র‌্যালিতে অংশ গ্রহণ করেন।

সোমবার সকাল সাড়ে ১০টায় রাবির সাবাশ বাংলাদেশ মাঠ থেকে এ আনন্দ র‌্যালি বের করেন তারা। ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সিনেট ভবনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় তারা।

এর আগে সাবাশ বাংলাদেশ মাঠে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম আব্দুস সোবহান বলেন, ‘দেশের সকল উন্নয়ন দৃশ্যমান। আপনি ঐ গণতন্ত্র দিয়ে করবেন যদি দেশের উন্নয়ন না হয়। আমরা ঐ গণতন্ত্র চাই না যে গণতন্ত্র দেশকে পিছিয়ে নিয়ে যায়। অনেকে টেলিভিশন চ্যানেলের টকশোতে বলেন দেশে গণতন্ত্র নেই। সত্যিকার অর্থে যদি গণতন্ত্র না থাকতো তাহলে তাঁরা একথা বলতে পারতো না।’

এসময় তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট ইতোমধ্যে সংকেত পাঠানো শুরু করেছে। এ স্যাটেলাইট ভাড়া দিয়ে আমরা এখন বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবো। মহাকাশে স্যাটেলাইট পাঠানোর মধ্যে দিয়ে বাংলাদেশ এক অমিত সম্ভবনার দেশ হয়ে ওঠেছে।’

সমাবেশে ছাত্র-উপদেষ্টা প্রফেসর জান্নাতুল ফেরদৌসের সঞ্চালনায় সমাপণী বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। র‌্যালিতে আবাসিক হল, বিভিন্ন বিভাগ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরাসহ প্রায় সহস্রাধিক লোক এই আনন্দ শোভাযাত্রায় অংশ নেন।

 


ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ