Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে আন্দোলনকারীদের বিক্ষোভ

প্রকাশিত: ১৪ মে ২০১৮, ০৩:১২

ইবি লাইভ: প্রধানমন্ত্রি শেখ হাসিনার ঘোষনাকে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে রবিবার সকাল সাড়ে এগারোটা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে তারা।

একইসাথে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বেলা ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ক্লাস বর্জন কর্মসূচীও পালন করে তারা। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে পূর্ব নির্ধারীত পরীক্ষা ছাড়া ক্লাস বন্ধ থাকে বলে জানা যায়।

আন্দোলনকারী শিক্ষার্থী সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিলের যে ঘোষণা দিয়েছেন তা দ্রুত সময়ের মধ্যে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে রবিবার বিক্ষোভ মিছিল করে তারা। সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্ত্বরে থেকে এ মিছিল শুরু হয়।

এরপর ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও অনুষদসমূহ প্রদক্ষিণ করে মিছিলটি মেইন গেট সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে গেলে হঠাৎ বৃষ্টি শুরু হয়। এসময় তারা বৃষ্টিকে উপেক্ষা করে ‘মা দিবসে করেছি পণ, ফিরবো নিয়ে প্রজ্ঞাপন’, ‘আর নয় বিজ্ঞাপন, দিতে হবে প্রজ্ঞাপন’, ‘কোটায় কোটায় সয়লাভ, মেধাবীদের কি লাভ’, ‘এত কোটা অবিচার দূর্নীতির হাতিয়ার’ সহ বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এরপর একপর্যায়ে তারা কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করে।

উল্লেখ্য,গত ১৭ ফেব্রুয়ারি কোটা সংস্কারের দাবিতে শাহবাগে মানববন্ধন করেন চাকরি প্রত্যাশী সাধারণ শিক্ষার্থীরা। পরে ২৫ ফেব্রুয়ারি মানববন্ধন কর্মসূচি পালন করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন তারা।

এরপর গত ১১ এপ্রিল জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা দেন। এরপর এখনো পর্যন্ত এ ব্যাপারে কোন প্রজ্ঞাপন জারি না হওয়ায় আজ রবিবার সারাদেশে স্কুল, কলেজ ও বিশ^বিদ্যালয় পর্যায়ে বিক্ষোভ মিছিল ও ক্লাস বর্জন কর্মসূচীর ঘোষণা দেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদেও নের্তৃবৃন্দ।


ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ