Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাককানইবি শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলা, আহত অর্ধ শতাধিক

প্রকাশিত: ১৪ মে ২০১৮, ০২:৪২

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলায় আহত বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক সহ অন্তত অর্ধশতাধিক শিক্ষার্থী।

প্রতাক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার বিকেলে ময়মনসিংহ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রভাতী নামক একটি বাসকে ট্রাকে ধাক্কা দিলে বাসটির পিছনের অংশ ভেঙ্গে যায়। এই ঘটনার প্রতিবাদে বাসে অস্থানরত শিক্ষার্থীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বেলতলী নামক স্থানে দাঁড়িয়ে প্রতিবাদ করতেই ট্রাক চালকের নির্দেশনায় স্থানীয়রা দেশীয় অস্ত্র দিয়ে শিক্ষার্থীদের উপর হামলা করে।

হামলাকারীরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বাস সহ পাঁচটি বাস ভাঙচুর করে। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মেয়ে শিক্ষার্থীসহ অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়। আহত শিক্ষার্থীদের ময়মনসিংহ মেডিকেল কলেজে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক দুই ঘন্টা ব্যাপি বন্ধ করে মহাসড়কে আগুন দেয়, গাড়ি ভাঙচুর করে।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন জানান, পুলিশ ঘটনাস্থলে পৌছেছে। দ্রতই সমস্যা সম্পর্কে বিস্তারিত জানানো যাবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সঞ্জয় কুমার জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা ও বাসভাংচুরের ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনা হবে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব জানান, হামলায় ঘটনা শুনেই আমরা ঘটনাস্থলে এসেছি, দোষীদের শাস্তির দাবি জানাচ্ছি।

পুলিশের সিনিয়র এএসপি আল আমিন জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলাকারী তিন জন কে গ্রেফতার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান জানান, শিক্ষার্থীদের উপর হামলা ন্যাকারজনক, আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন, দায়ীদের দ্রুত আইনের আওতায় না হলে হলে ক্লাস পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নেবে।

 


ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ