Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি: "মহাকাশ জয়, সমুদ্র জয়, ছাত্রদের মনও জয় করবেন"

প্রকাশিত: ১৩ মে ২০১৮, ২১:১৮

রাবি লাইভ: ‘সমুদ্র জয় করেছেন, মহাকাশ জয় করেছেন, ছাত্রদের মনও জয় করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ এমন আশাবাদ মন্তব্য করেন কোটা সংস্কার আন্দোলনের রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার ভারপ্রাপ্ত আহ্বায়ক মোরশেদুল আলম।

রবিবার দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল শেষে কেন্দ্রিয় গ্রন্থাগারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর ঘোষণায় প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার রক্ষা সংগ্রাম পরিষদের কেন্দ্রিয় কর্মসূচী ঘোষনা করেন। তারই অংশ হিসেবে রাবিতে এই বিক্ষোভ মিছিলের অনুষ্ঠিত হয়।

এসময় মোরশেদুল আলম আরো বলেন, অনেকে দাবি করেন কোটা নাকি সন্মানের মানদন্ড? তাহলে কোটায় নিয়োগ পাওয়া ডাক্তার, ইঞ্জিনিয়ার কিংবা ম্যাজিস্ট্রেট অথবা আমলারা নেম প্লেটে নামের পাশে কোটাধারী লেখেন না কেন? আর তাই কোটা কখন মেধা কিংবা সম্মানের মানদন্ড হতে পারে না’। আপনারা জানেন, বাংলাদেশ দক্ষিণ এশিয়ার দেশেগুলোর মধ্যে কুটনৈতিক দিক থেকে সবথেকে বেশি দূর্বল এর প্রধান ও অন্যতম কারণ হলো কোটা ব্যবস্থা। তাই আমরা অবিলম্বে প্রধানমন্ত্রীর ঘোষণাটি প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবি জানাচ্ছি।

সমাবেশের আগে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে একই জায়গা থেকে এক বিক্ষোভ মিছিল বের করে তারা। পরে মিছিলটি ক্যাম্পারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে মিলিত হয়। বিক্ষোভ মিছিলে তারা বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকে। বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যর ঠাই নাই, পাঞ্জেরী গো পাঞ্জেরী প্রজ্ঞাপনের কত দেরী, আর নয় কালক্ষেপন দ্রুত চাই প্রজ্ঞাপন, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

প্রসঙ্গত, চলমান কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী সংসদে কোটা পদ্ধতি বাতিলের ঘোষনা দেন। পরে সরকারের কয়েকজন মন্ত্রীর সাথে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার রক্ষা সংগ্রাম পরিষদের নেতাদের সাথে কয়েকবার আলোচনা হয়। সেখানে সিদ্ধান্ত হয় যে, ৭ মে’র মধ্যে পজ্ঞাপন জারি করা হবে। কিন্তু সেটি না হওয়ার পেক্ষিতে তারা আবার আন্দোলনের ডাক দেয়।

 


ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ