Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে বিতর্ক প্রতিযোগিতা

প্রকাশিত: ১৩ মে ২০১৮, ০২:০১

বেরোবি লাইভ: বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ব্রুডা) পঞ্চমবারের মত বেরোবিতে ফ্রেশার্স ডিবেট চ্যাম্পিয়নশিপের আয়োজন করে। আয়োজনের শ্লোগান ছিল “তারুণ্যের স্বাভিকার উন্নয়নের অঙ্গীকার”। আয়োজন শুরু হয় সকাল ৮টায়।

আয়োজনের উদ্বোধনী পর্ব হেয়াত মামুদ ভবনের ইংরেজি বিভাগের গ্যালারি রুমে কর্মশালার মধ্য দিয়ে শুরু হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে বেরোবির ৯ম ও ১০ম ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের উদ্বোধন করেন ভিসি প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ‘‘শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করতে হবে। যুক্তি দিয়ে জঙ্গীবাদ রুখতে হবে, কাজ করতে হবে সমাজের জন্য।”

তাঁকে বিতর্ক অর্ঘ্য প্রদান করেন বিতার্কিকবৃন্দ। আয়োজনে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক প্রফেসর রেজাউল হক। তিনি তাঁর বক্তব্যে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা আন্দোলনের স্মৃতি কথা শিক্ষার্থীদের বলেন।

তিনি বলেন, “আমরা যে স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয় চেয়েছি, সেই স্বপ্নের পুরোটা এখনো বাস্তবায়িত হয়নি। তোমরা সেই স্বপ্নের উত্তরসূরী। আমার এবং আমাদের স্বপ্নটা পূরণ কর। বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ কর।”

তিনি শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হতে পেরে আনন্দের অভিব্যক্তি প্রকাশ করেন। অনুষ্ঠানে একজন লেখককে সম্মাননা স্মারক প্রদান করা হয়। “জীবন ঘনিষ্ঠ” লেখক হিসেবে পরিচিত মো: আফজাল হোসেন মাসুমকে গুণী লেখক সম্মাননা স্মারক প্রদান করা হয়। তিনি একটি উন্নয়ন সংস্থায় কাজ করেন। তাঁর বাড়ি রাজশাহী বিভাগের নাটোরে।

এছাড়াও আয়োজনে উপস্থিত ছিলেন ব্রুডার উপদেষ্টা ও কলা অনুষদের ডিন রিষিন পরিমল, ছাত্র নির্দেশনা ও পরামর্শ দপ্তরের পরিচালক ড. নজরুল ইসলাম ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেন সিস্টেম বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ওমর ফারুক।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্রুডার সভাপতি রক্তিম মিলন। উদ্বোধনী অনুষ্ঠানের পর সারাদিন বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় টিম ব্রুডা পদ্মরাগ। রানার-আপ হয় ইংরেজি বিভাগের টিম বিলিজারেন্ট। বেস্ট স্পিকার অব দ্য টুনার্মেন্ট নির্বাচিত হয় দুর্যোগ ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আসবা আশরাফী।

 


ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ