Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চুয়েটে ‘৩য় গ্রীন ডে’ আগামীকাল

প্রকাশিত: ১২ মে ২০১৮, ২৩:৫৮

চুয়েট লাইভ: পরিবেশবাদী সংগঠন গ্রীন ফর পিসের আয়োজনে আগামীকাল রোববার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘৩য় গ্রীন ডে ’। প্রধান অতিথি হিসেবে আয়োজনটির উদ্বোধন করবেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম।

এবারের গ্রীন ডে সাজানো হয়েছে দিনব্যাপি থাকছে নানা অনুষ্ঠানমালায়। শুরুতে আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে দিবসটির যাত্রা শুরু হবে। এরপর থাকবে চট্টগ্রামের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে অলিম্পিয়াড, সেমিনার, রক্তদান কর্মসূচী, বৃক্ষরোপণ কর্মসূচী, মাছের পোনা উন্মুক্তকরণ কর্মসূচী সহ নানা আয়োজন।

এছাড়াও থাকছে চুয়েট ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় আলোকচিত্র প্রদর্শনী এবং চুয়েট ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় আইডিয়া প্রতিযোগিতা। এই আয়োজনে সহযোগী হিসেবে থাকছে চুয়েট সাংবাদিক সমিতি।

এ ছাড়াও গ্রীন ডে উপলক্ষে গতকাল শুক্রবার ক্যাম্পাস পরিছন্ন অভিযান অনুষ্ঠিত হয়। গ্রিন ফর পিসের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে গোলচত্তর পর্যন্ত এ কর্মসূচী পরিচালনা করেন। কর্মসূচীর উদ্বোধন করেন সংগঠনের চিফ মডারেটর প্রফেসর ড. জামাল উদ্দিন আহমদ। এ সময় তিনি সবাইকে নিজ জায়গা থেকে পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান ।

আয়োজনের কনভেনর কেফায়েত ইসলাম আয়োজন সম্পর্কে ক্যাম্পাসলাইভকে জানান , গ্রিন ডে এর মতো একটি অনুষ্ঠানে অবদান রাখতে পেরে নিজেকে অনেক কৃতজ্ঞ মনে করছি।স্বপ্ন দেখি বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ে একটি পরিবেশবাদী সংগঠনের, যারা পরিবেশ রক্ষায় নিজে সচেতন হয়ে অপরকে সচেতন করবে, প্রাকৃতিক সম্পদ রক্ষা করবে। সবুজ ও টেকসই প্রযুক্তি উদ্ভাবন করে আমাদের দেশকে বিশ্বের দরবারে সবুজ শান্তির দেশ হিসাবে গড়ে তুলবে। আর এ স্বপ্নকে বাস্তবায়নের প্রয়াসের লক্ষে আমাদের এ আয়োজন।

আগামীকালের আয়োজনের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ই-কিউব ডিজাইন লি: এবং কো-স্পন্সর হিসেবে থাকছে বাংলাদেশ ইরেক্টরস লি: (বিইএল)।

এছাড়াও অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করবে যথাক্রমে-কে-আর টেক সলুশন, ই-এ কর্পোরেশন, স্ট্যান্ডার্ড এশিয়াটিক ওয়েল কোম্পানী লিমিটেড, বি পি ইন্টারপ্রাইজ, বিল্ড স্ট্রং, সাজ, গোল্ডেন স্টিল ইন্টারপ্রাইজ, ইভারবেস্ট কন্সরটিয়াম লিমিটেড, জিপি এস এন্ড হাই টেক ইইঞ্জিনিয়ারিং, আরকিটন বিডি,সেফ হোম কনস্ট্রাকশনস এন্ড সলুশনস লিমিটেড, ম্যানফ্রট্টো এবং ইঞ্জিনিয়ারস।

 

 

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ