Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাবিপ্রবিতে গ্রিন বিল্ডিং শীর্ষক কর্মশালা

প্রকাশিত: ১২ মে ২০১৮, ০৪:১৯

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক বিভাগ (ইইই) ও বাংলাদেশ গ্রীন বিল্ডিং একডেমি (বিজিবিএ) এর উদ্যোগে ’গ্রীন বিল্ডিং এন্ড জব অপরচুনিটি ফর ইঞ্জিনিয়ার্স’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
 
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: আনোয়ারুল ইসলাম। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন মি: রায়হান আলমগীর, চিফ আর্কিটেক্ট, আর্কিটাইপ লিমিটেড এবং কেয়-নোট স্পীকার ইঞ্জিনিয়ার আল-এমরান হোসাইন, প্রেসিডেন্ট, বাংলাদেশ গ্রীন বিল্ডিং একডেমি (বিজিবিএ)।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইইই বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সন্মানিত চেয়ারম্যান দীপঙ্কর কুন্ডু। এছাড়াও উপস্থিত ছিলেন আইইই এর সন্মানিত পরামর্শক ইইই বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: গালিব হাসান এবং কাউন্সিলর ইইই বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: ফিরোজ আলী এবং ইইই ডিপার্টমেন্টের সন্মানিত শিক্ষক মণ্ডলী।
 
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি এবং আমন্ত্রিত অতিথিদের স্বাগত বক্তব্যের পরপরই অনুষ্ঠানের মূল টেকনিক্যাল সেশন শুরু হয়। টেকনিক্যাল সেশনের প্রথম পর্ব শুরু করেন আর্কিটেক্ট মি. রায়হান আলমগীর। তিনি ইঞ্জিনিয়ারদের টেকসই এবং পরিবেশ বান্ধব ইঞ্জিনিয়ারিং ডিজাইনের উপর গুরুত্ব আরোপ করেন।
 
টেকনিক্যাল সেশনের দ্বিতীয় অর্থাৎ মূল পর্ব শুরু করেন ইঞ্জিনিয়ার আল-এমরান হোসাইন। তিনি গ্রীন বিল্ডিং সম্পর্কে বিশদ আলোচনা করেন। এবং ইঞ্জিনিয়ারদের নানান দিক নির্দেশনা মুলক পরামর্শ দেন। তার সেশনের দ্বিতীয় পর্বে তিনি জব সেক্টর নিয়ে আলোচনা করেন।
 
সারাদিনব্যাপি এ কর্মশালার আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি দীপঙ্কর কুন্ডু। ভবিষ্যৎ এ সংগঠনের পক্ষ থেকে এরকম আরো শিক্ষামূলক কার্যক্রম পরিচালনার আশাবাদ ব্যাক্ত করা হয়।

 

ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ