Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে অর্থ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ

প্রকাশিত: ১১ মে ২০১৮, ২২:৫২

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের দুই দিনব্যাপী অর্থ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টায় ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে কনফারেন্স রুমে প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেলের (IQAC) পরিচালক ও বাংলা বিভাগের প্রফেসর ড. নাজমুল হকের পরিচালনায় ও সভাপতিত্বে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। দুই দিনব্যাপি প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সিনিয়র সহকারী পরিচালক (বাজেট) মোহাম্মদ নজরুল ইসলাম এবং মো: আব্দুল আলেম।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রতি ভিসি বলেন, যে কোন প্রতিষ্ঠানের গতিশীলতা এবং অগ্রগতির জন্য অর্থ অন্যতম, এর কোন বিকল্প নেই। এই বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির জন্য সেকারনে অর্থের সাথে সাথে এখানকার জনবলের বাজেট, ব্যয় এবং এধরনের প্রক্রিয়া সংশ্লিষ্ট প্রয়োজনীয় ধারনা থাকা দরকার।

তিনি আরো বলেন এই প্রশিক্ষণের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক সকল কাজে দক্ষতা এবং গতিশীলতা দুটোই বৃদ্ধি পাবে। ভবিষ্যতে এধরনের আরো প্রশিক্ষণের পদক্ষেপ নেবার আশ্বাসও দেন তিনি।

রিসোর্স পারসনদ্বয় তাদের আলোচনায় অর্থ ও হিসাবসহ বাজেটের সকল বিষয়ের দিক গুলো তুলে ধরেন। এইসাথে আলোচকদ্বয় পদ্ধতিগত উপায়ে প্রতিষ্ঠানের কাঙ্খিত উন্নয়ন বাজেট প্রাপ্ত হওয়া এবং তার সঠিক প্রয়োগ নিশ্চিত করার বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেলের (IQAC) অতিরিক্ত পরিচালক ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় প্রশিক্ষণে অংশ নেন ভিসি দপ্তর, রেজিস্ট্রার দপ্তর, সংস্থাপন শাখা, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগ, প্রকৌশল দপ্তর, পরিবহন পুল, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল এবং অর্থ ও হিসাব দপ্তরের চারজন উপ-পরিচালকসহ এই শাখার সকল কর্মকর্তাবৃন্দ।

 

ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ