Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে সমাজবিজ্ঞান জার্নালের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ১০ মে ২০১৮, ০৪:১৭

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান জার্নালের প্রথম সংখ্যার মোড়ক উম্মোচন করা হয়েছে। বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাসরুমে সমাজবিজ্ঞান বিভাগ প্রকাশিত প্রথম জার্নালের মোড়ক উম্মোচন করা হয়।

আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং জার্নালটির সম্পাদক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জার্নালটির মোড়ক উম্মোচন করেন। ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের রিসার্চ অফিসার মেহজাবীন এলাহী’র সঞ্চালনায় জার্নালটির মোড়ক উম্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো: গাজী মাজহারুল আনোয়ার এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধান।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব ও গণিত বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: মশিয়ার রহমান এবং সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষকবৃন্দ।

জার্নাল এর মোড়ক উম্মোচন অনুষ্ঠানে ভিসি বলেন এটি এই বিভাগের প্রথম প্রকাশিত জার্নাল। বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগ থেকে প্রতি তিন মাসে ধারাবাহিক জার্নাল প্রকাশের ক্ষেত্রে সমাজবিজ্ঞান বিভাগ প্রথম জার্নাল প্রকাশ করতে সফল হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক এবং শিক্ষার্থীদের এই সকল জার্নাল সংগ্রহের সাথে সাথে এসকল জার্নাল পঠনের প্রতি আহবানও জানান ভিসি।

জার্নালের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে সমাজবিজ্ঞান বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সমাজবিজ্ঞান বিভাগের ‘সমাজবিজ্ঞান জার্নাল’ ভলিউম-১, নম্বর-১ (মার্চ-২০১৮) এতে মোট সাতটি গবেষণা প্রবন্ধ স্থান পেয়েছে।

 

 


ঢাকা, ৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ