Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"রবীন্দ্রনাথ বাঙালি অস্তিত্বের চিরন্তন প্রতীক"

প্রকাশিত: ১০ মে ২০১৮, ০২:০৯

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী পালিত হয়েছে। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম বলেন, বাঙালি অস্তিত্বের চিরন্তন প্রতীক রবীন্দ্রনাথ।

ভিসি আরও বলেন, বাঙলা শিল্প ও সাহিত্য রবীন্দ্রনাথের হাতে সমৃদ্ধ হয়েছে। সাহিত্যে নোবেল জয়ের মধ্যদিয়ে রবীন্দ্রনাথ বাঙালি জাতিকে বিশ্ববাসীর কাছে পরিচয় করিয়ে দিয়েছেন। রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম মানুষ আজও আঁকড়ে ধরে আছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার প্রফেসর শেখ মনজুরুল হক বলেন, শিল্প ও সাহিত্যের সবক্ষেত্রে রবীন্দ্রনাথ অবদান রেখেছেন। রবীন্দ্রনাথ তাঁর এই অবদানের জন্য মানুষের কাছে অমর হয়ে আছেন।

হল প্রাধ্যক্ষ প্রফেসর ড. আবদুল্লাহ হেল কাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে ইংরেজি বিভাগের প্রফেসর আহমেদ রেজা বলেন, রবীন্দ্রনাথের সৃষ্টিকর্মে বিনয়, প্রকৃতি ও আত্মীকতার অন্যন্য নিদর্শন পাওয়া যায়। রবীন্দ্রনাথের ওপর আরো আলোচনা করেন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রফেসর ড. আমিনুল ইসলাম দুর্জয়, কথাসাহিত্যিক আখতার হোসেন, মনির্ং গ্লোরী স্কুল ও কলেজের শিক্ষক শেখ খাইরুল বাশার রাজু। আলোচনা পর্বশেষে রবীন্দ্রনাথের গান পরিবেশন করা হয়।

 

 

ঢাকা, ৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ