Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা বাতিল প্রজ্ঞাপনের দাবিতে শাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৯ মে ২০১৮, ২০:২৫

শাবি লাইভ: সরকারী চাকরীতে কোটা পদ্ধতি বাতিলের প্রজ্ঞাপন জারি করতে বিলম্ব হওয়ায় মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১১টায় কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ অধিকার পরিষদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে মানববন্ধনে অংশগ্রহণ করেন সাধারণ শিক্ষার্থীরা।

এসময় তাদের হাতে ‘আর নয় কালক্ষেপণ দ্রুত চাই প্রজ্ঞাপন, গেজেট নিয়ে টালবাহনা চলবে না চলবে না, প্রধানমন্ত্রীর বক্তব্যের বাস্তবায়ন চাই, দ্রুত প্রজ্ঞাপন বাস্তবায়ন চাই’ সম্বলিত পোস্টার দেখা যায়।

মানববন্ধনরত এক শিক্ষার্থীর কাছে তাদের দাবি সর্ম্পকে জানতে চাইলে ক্যাম্পাসলাইভকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২বার করে ঘোষণা দেওয়ার পরেও এখনও কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি না হওয়ায় আমরা স্তম্ভিত। আমরা চাই অতিদ্রুত প্রজ্ঞাপন জারি করা হোক।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ অধিকার পরিষদ শাবি শাখার আহ্বায়ক নাসির উদ্দিন বলেন, আসলে আমরা কোটা বাতিল চাইনি। আমরা চেয়েছিলাম কোটা সংস্কার। তবুও প্রধানমন্ত্রীর দাবিকে আমরা অত্যান্ত সম্মানের সাথে মেনে নিয়েছি।

কিন্তু প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতির আজ ২৯ দিন পার হয়ে গেলেও কোন প্রজ্ঞাপন জারি না হওয়ায় আমরা হতাশ। আশা করি প্রধানমন্ত্রী খুব দ্রুত আমাদের দাবি মেনে নিয়ে প্রজ্ঞাপন জারি করবেন।

আজকের মানববন্ধনের পরেও প্রজ্ঞাপন জারি করা না হলে রবর্তীতে আর কোন কর্মসূচী আছে কিনা এ সর্ম্পকে জানতে চাইলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, দেখেন! বারবার রাস্তায় নামার ইচ্ছা আমাদের নেই। তবুও প্রধানমন্ত্রী অতিদ্রুত প্রজ্ঞাপন বাস্তববায়ন না করলে কেন্দ্রীয় কমিটি অনুযায়ী যে ঘোষণা দেওয়া হবে সে অনুযায়ী আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল জাতীয় সংসদে মাননীয় প্রধানমন্ত্রী সরকারী চাকরীতে সবধরণের কোটা বাতিলের ঘোষণা দেন।

 


ঢাকা, ৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ