Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবিসাসের বার্ষিক প্রকাশনা উৎসব

প্রকাশিত: ৯ মে ২০১৮, ২০:১৪

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) বার্ষিক প্রকাশনা উৎসব ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরিবহণ মাঠে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে এক আনন্দ শোভাযাত্রার আয়োজন করে সংগঠনটি। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অনুষ্ঠানস্থলে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ভিসি, আমন্ত্রিত অতিথিবৃন্দ, শিক্ষকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের কর্মরত সকল সাংবাদিক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আনন্দ শোভাযাত্রা শেষে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক মো: মতিউর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠান চলতে থাকে। সমিতির সদ্য বিদায়ী সভাপতি মুহাম্মাদ শফিউল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো: আবু তাহের, সময় টেলিভিশনের বার্তা প্রধান তুষার আব্দুল্লাহ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এনএম রবিউল আউয়াল চৌধুরী।

আলোচনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের সভাপতিবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা পরিষদের সভাপতি জিনাত আমান, সাধারণ সম্পাদক মো: আবদুল লতিফ, সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাকালীন আহবায়ক আহসান হাবীব, কুমিল্লায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ প্রমুখ। এসময় অতিথিরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির বার্ষিক স্মরণিকা ‘সঞ্জীবন’র মোড়ক উন্মোচন করেন।

আলোচনা অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। এতে অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের খ্যাতনামা শিল্পীরা, কর্মকর্তাবৃন্দ, সাংস্কৃতিক সংগঠন প্রতিবর্তন, বিশ্ববিদ্যালয়ের একমাত্র ব্যান্ড দল প্লাটফর্ম ও ড্যান্স গ্রুপ হিপট্রিকস।

বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষার্থীরা এ আয়োজনে উপস্থিত ছিলেন। সবচেয়ে আকর্ষনীয় ছিল সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাকালীন আহবায়কের কবিতা আবৃত্তি, বিদায়ী সভাপতির কবিতা আবৃত্তি ও নব নির্বাচিত সভাপতির মনোমুগ্ধকর বাঁশির সুর।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির পুরো অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে রেডিও কুবি।

 

ঢাকা, ৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ