Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আন্দোলন শেষে জবি ফিরে পেয়েছে শিক্ষার পরিবেশ

প্রকাশিত: ৮ মে ২০১৮, ২২:৪৮

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীদের আন্দোলনের পরিসমাপ্তি হয়েছে। আন্দোলনে উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) মঙ্গলবার থেকে আন্দোলন মুক্ত শিক্ষার পরিবেশ ফিরিয়ে পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে ক্লাস-পরীক্ষাসহ যাবতীয় কার্যক্রম যাথারীতি চলছে বলে জানা গেছে।

ইংরেজি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর নাসির উদ্দিন আহমেদকে পুনর্বহালের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করে শিক্ষার্থীরা। গত ২৬ এপ্রিল ৭৭ তম সিন্ডিকেট সভায় প্রকাশনা জালিয়াতির অভিযোগে নেয়া ওই সিদ্ধান্ত নেওয়া হয়। এর প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদের ঝড় তোলে এবং আন্দোলন করে শিক্ষার্থীরা।

জানা গেছে, গত সোমবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা প্রকাশনা জালিয়াতির বিচার এবং ক্যম্পাসে সুষ্ঠু পরিবেশের দাবিতে সমাবেশ করেন। সমাবেশে শিক্ষার্থীদের জালিয়াতির পক্ষে অবস্থান নেয়ার ঘটনায় দু:খ প্রকাশ করেন।

উক্ত সমাবেশে বক্তারা বলেন, শিক্ষার্থীরা না বুঝেই আন্দোলনে নেমেছে। এটা একটি ষড়যন্ত্রমূলক আন্দোলন। যারা এই আন্দোলনে মদদ দিচ্ছে এবং অবুঝ শিক্ষার্থীদের উস্কে দিচ্ছে তাদেরও শাস্তির দাবি করেন তারা।

 

ঢাকা, ৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ