Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অটিজম শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রকাশিত: ৫ এপ্রিল ২০১৮, ০৩:৫২

ঢাকা লাইভ: স্বেচ্ছাসেবী সংগঠন 'ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশন' জাতীয় শিশু দিবসের কর্মসূচি উপলক্ষে অটিজম শিশুদের পাশে দাঁড়িয়েছে। সংগঠনটি সম্প্রতি রাজধানীর মিরপুরে অবস্থিত। অটিজম শিশুদের জন্য বিশেষভাবে পরিচালিত “অটিস্টিক চিলড্রেন’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন” স্কুলের ২৬ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ প্রদান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। এছাড়া প্রতিটি শিক্ষার্থীদের মাঝে মজাদার চকলেট ও নানা রকম খাবার প্রদান করে।

এসময় উপস্থিত ছিলেন অটিস্টিক চিলড্রেন’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশের প্রিন্সিপাল ডা. মারুফা বেগম, যমুনা ব্যাংকের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শামীম আহমেদ ও ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশনের উদ্যোক্তা সজীব রায়।

এছাড়াও ইনলাইটেন সোসাইটির অন্যান্য সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন রাফিউল আহমেদ পিয়াস, সাখাওয়াত সাকিল, সুজন সাহা, তানভীর শুভ, আফ্রিদা জাহান চৌধুরী, আসিফা হোসেন, প্রিয়াংকা রায়, অনুপম দেব নাথ, ইমন সাহা, মারিয়া, জাওয়াদ উদ্দিন, সুমাইয়া রেজিয়াসহ আরও অনেকে।

অটিজম শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

অটিজম শিক্ষার্থীরা সকল কষ্ট ভুলে আনন্দের সাথে দিনটি উদযাপন করে। রঙ্গিন পেন্সিল হাতে তারা কল্পনার ছবি আঁকে। স্বাধীন বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সেই সাথে প্রকৃতির অপার সৌন্দর্যকে ফুটিয়ে তোলে রঙ তুলির ছোঁয়ায়।

অটিস্টিক চিলড্রেন’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশের প্রিন্সিপাল ডা. মারুফা বেগম জানান, “অটিজম শিশুদের জন্য পরিচালিত এই স্কুলটিতে প্রতিটি বাচ্চার সবসময় বিশেষ যত্ন নেওয়া হয়।

শিশুদের জন্য ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশনের এই ধরনের আয়োজনের জন্য বিশেষ ধন্যবাদ জানাই। সমাজের বিভিন্ন শ্রেণীর মানুষের সহযোগিতা পেলে মানসিক ও শারীরিকভাবে প্রতিবন্ধী এই সব শিশুরাও সাধারণ মানুষের মত জীবনযাপনের সুযোগ পাবে। আমরা চাই সমাজের বিভিন্ন স্তরের মানুষ এই সব শিশুদের পাশে এগিয়ে আসুক। ভালবাসার হাত বাড়িয়ে দিক।”

ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশনের উদ্যোক্তা সজীব রায় বলেন, শিশুরাই জাতির ভবিষ্যৎ। অটিজম শিশুদের মাঝে আনন্দ পৌঁছে দিতে এবং তাদের সেই আনন্দের অংশীদার হতে আমাদের এই আয়োজনের প্রচেষ্টা ছিল।

আমরা সমাজের সকলের কাছে একটি বার্তা দেওয়ার উদ্দেশ্য নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করেছি। সমাজের বিভিন্ন শ্রেণির মানুষেরা এগিয়ে আসলে এই সব শিশুরাও সাধারণ শিশুদের মত জীবনযাপন করতে পারবে। আমাদের সকলেরই উচিত এই সব শিশুদের বন্ধু হয়ে তাদের পাশে থাকা, তাদের মানসিক সাপোর্ট দেওয়া।

যমুনা ব্যাংকের ফাষ্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শামীম আহমেদ বলেন, “শিশুদের সাথে কাটানো মুহূর্তগুলোর অনুভূতি অন্যরকম। সমাজের বিশেষ এই শিশুদের মাঝে কিছুটা সময় থাকতে পেরে ভাল লাগছে।”

উল্লেখ্য, স্বেচ্ছাসেবী সংগঠনটি ইতিপূর্বে বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মসূচি পালন করেছে। গত বছর প্রতিষ্ঠানটি সুবিধা বঞ্চিত একশোর বেশি ছিন্নমূল পথ শিশুদের নিয়ে এয়ারপোর্ট রেলষ্টেশনে “পথ শিশুদের জন্মদিন উৎসব” নামক অনুষ্ঠান করে।

 


ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ