Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি শিক্ষকের কক্ষে সাতদিন ধরে তালা

প্রকাশিত: ৫ এপ্রিল ২০১৮, ০০:১৮

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এক শিক্ষকের রুমে (২০২) বিভাগীয় চেয়ারম্যান কর্তৃক তালা ঝুলিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। চেয়ারম্যানের সঙ্গে দ্বন্দ্বের জেরে গত বুধবার ওই শিক্ষকের রুমে তালা ঝুলিয়ে দেওয়া হয়। গত সাতদিনেও ওই তালা খোলা হয় নি। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি বলেও জানা গেছে।

ভুক্তভোগী শিক্ষকের নাম ড. শেখ মনির উদ্দিন। তিনি চারুকলা অনুষদের শিল্পকলার ইতিহাস বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর।

ভুক্তভোগী শিক্ষক জানান, গত মঙ্গলবার তিনিসহ বিভাগের আরো চারজন শিক্ষক বিভাগীয় চেয়ারম্যানের বিভিন্ন অনিয়মের কথা উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের ভিসির বরাবর একটা চিঠি লিখেন। চেয়ারম্যান টের পেয়ে সে চিঠি ছিঁড়ে ফেলেন।

পরদিন ওই শিক্ষকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগ এনে ছাত্রলীগ তার রুমে তালা লাগিয়ে দেয়। বিষয়টি বিভাগীয় চেয়ারম্যান কর্তৃক পূর্বপরিকল্পিত বলে অভিযোগ করেন ড. শেখ মনির উদ্দিন।

ছাত্রলীগের দাবি, উন্নয়নশীল দেশে বাংলাদেশের অবস্থান নিশ্চিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত প্রতীকী আনন্দ উৎসবে যান নি শিল্পকলার ইতিহাস বিভাগের শিক্ষক শেখ মনির। ফলে শিক্ষার্থীরা তার রুমে তালা ঝুলিয়ে দেয়। পরবর্তীতে এতে যোগ দেয় ছাত্রলীগ।

সূত্রে জানা গেছে, গত বুধবার সকালে কয়েকজন ছাত্রলীগ কর্মী বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. শেখ মনির উদ্দিনের রুমে তালা ঝুলিয়ে দেয়। তবে কেন তারা এমনটা করেছে তা বলতে পারে নি বিভাগের কর্মকর্তারা। তবে বিভাগের শিক্ষকদের সঙ্গে চেয়ারম্যান সাবরিনা শাহনাজের অভ্যন্তরীণ দ্বন্দ্ব আছে বলে জানায় তারা।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘সমস্যার বিষয়ে আমি জেনেছি। দ্রুতই সমস্যার সমাধান করা হবে।’

 

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ