Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিতে ছাত্রলীগের কমিটি স্থগিত, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ৪ এপ্রিল ২০১৮, ০১:০৩

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি স্থগিতের কথা জানানো হয়।

জানা গেছে, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষ ও স্থানীয় দুই ইউনিটের ছাত্রলীগ নেতাদের লাঞ্চনার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।

সুত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় আয়োজিত আন্ত:বিভাগ ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে খেলার মাঠেই জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের অনুসারীদের মধ্যে কথা কাটাকাটি হয়। বিষয়টি হাতাহাতি পর্যন্ত গড়ালে সভাপতি তরিকুল ও সাধারণ সম্পাদক রাসেল তাদের নিয়ে ক্যাম্পাসে বসে বিষয়টি মিমাংসা করে দেন।

কিন্তু সভাপতি গ্রুপের কর্মীরা সাধারণ সম্পাদক গ্রুপের এক কর্মীকে একা পেয়ে তার ওপর হামলা করে। এতে করে সংঘর্ষ আবারও ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এবং সভাপতি-সাধারণ সম্পাদক এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে গত ১ এপ্রিল দক্ষিন সিটি করপোরেশনের টেন্ডার নিয়ে আলীয়া মাদ্রাসা ও জবি ছাত্রলীগের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ৫জন মাদ্রাসা শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

এদিকে ১ মার্চের ঘটনা তদন্তে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করে আগামী ৪৮ ঘন্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সংগঠন।

 

ঢাকা, ০৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ