Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আকস্মিক লাইব্রেরী পরিদর্শনে শাবি ভিসি

প্রকাশিত: ৩ এপ্রিল ২০১৮, ২১:৪৫

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ লাইব্রেরী পরিদর্শনে এসে লাইব্রেরীতে মোট ২৪ জন শিক্ষার্থীকে পেয়েছেন।শিক্ষার্থীদের স্মারকলিপির প্রেক্ষিতে এ পরিদর্শন করেন তিনি। এসময় তার সাথে প্রক্টরিয়াল বডির সদস্যরা ছিলেন।

সূত্র জানায়, সোমবার দুপুরে সাধারণ শিক্ষার্থীর ব্যনারে ভিসি বরাবর চার দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রেরণ করা হয় যার মধ্যে প্রথমে ছিলো সপ্তাহের সাতদিন সকাল আটটা থেকে রাত দশটা পর্যন্ত লাইব্রেরী খোলা রাখা। এছাড়া দ্বিতীয় দাবিটিও লাইর্বেরী কেন্দ্রিক হওয়ায় তিনি লাইব্রেরী পরিদর্শনের সিদ্ধান্ত নেন।

পরিদর্শনে এসে তিনি লাইব্রেরী তৃতীয় ও চতুর্থ তলার বিভিন্ন রিডিং রুমে সর্বমোট ২৪ জন শিক্ষার্থীকে পান। এসময় তাদের সাথে তিনি লাইব্রেরীর সুযোগ সুবিধা ও সমস্যা নিয়ে কথা বলেন।

পরিদর্শন শেষে ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শিক্ষার্থীদের জন্যই বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের যেকোনো ধরনের যৌক্তিক দাবি প্রশাসন নি:সংকোচে পূরণ করবে। দশহাজার শিক্ষার্থীর মধ্যে .০২৪ শতাংশ উপস্থিতি ছিলো যা খুবই দু:খজনক।

এমনকি এদের মধ্যে লাইব্রেরী থেকে বই পড়ছে এমন শিক্ষার্থীর চেয়ে মোবাইলে গান শোনা ও ইন্টারনেট ব্যবহার করা কিংবা বাইরের ফটোকপি এনে পড়ছে এমন শিক্ষার্থীর সংখ্যা বেশী।

চার দফা দাবির অন্যান্য গুলো হলো ক্যাম্পাসের ক্যাফেটেরিয়া, ফুডকোর্ট ও টংগুলোতে স্বাস্থ্যসম্মত খাবারের ব্যবস্থা ও বিশ্ববিদ্যালয়ের সকল রাস্তা, মুক্তমঞ্চ, চেতনা’৭১, গোল চত্বরের আশপাশসহ সকল গুরুত্বপূর্ণ জায়গায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা। এ বিষয়ে শাবি ভিসি বলেন, বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত লাইটিংয়ের বিষয়ে কার্যকরী ব্যবস্থা নিতে আমরা কাজ করছি।

 

ঢাকা, ০৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ