Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পরীক্ষার আগে ভেন্যু পরিবর্তন, প্রিন্সিপালকে অব্যাহতি

প্রকাশিত: ৩ এপ্রিল ২০১৮, ০৪:২৬

ময়মনসিংহ লাইভ: এইচএসসি পরীক্ষা শুরুর কয়েক ঘণ্টা আগে বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের পরীক্ষা ভেন্যু পরিবর্তন করা হয়েছে। একই সঙ্গে ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সি আবুল কালামকে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লীরা তরফদার জানান, বোর্ডের নির্দেশনা অনুযায়ী সব ব্যবস্থা নেওয়া হয়েছে। উপজেলার ১১টি ভেন্যুতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, কলেজ জাতীয়করণ নিয়ে ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ ও বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের সম্পর্কে জটিলতা তৈরি হয়। জাতীয়করণের আন্দোলনে ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের শিক্ষকসহ দু’জন নিহত হন। এরপরেও বেগম ফজিলাতুন্নিছা কলেজ জাতীয়করণ হওয়ায় স্থানীয় ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা এ কলেজে পরীক্ষা দিতে আপত্তি জানান।

গত ২০ মার্চ ভেন্যু পরিবর্তন ও পরীক্ষা হলের ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিবর্তনের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। এমন বিরোধিতার জবাব দিতে গত শনিবার (৩১ মার্চ) বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের প্রিন্সিপাল সাইদুল হক ফুলবাড়ীয়া কলেজ ভেন্যু কেন্দ্র পরিবর্তনের দাবি তোলেন।

এবং ওই পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা বাতিলের দাবিতে লিখিত অভিযোগ দায়ের করেন। ফলে পরীক্ষার আগের দিন রোববার সন্ধ্যায় ভেন্যু কেন্দ্র পরিবর্তনের চিঠি আসে ইউএনও অফিসে। পরে পরীক্ষা শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে প্রস্তুতি শেষ করা হয়।

ফলে ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের ভেন্যু ইসলামীয়া কলেজ ও বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের ভেন্যু নির্ধারিত হয় স্থানীয় আলহেরা উচ্চ বিদ্যালয়ে।

সূত্র জানায়, নিয়ম অনুযায়ী ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মো. আবুল কালাম পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করার কথা। কিন্তু বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের প্রিন্সিপাল মো. সাইদুল হকের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে এ দায়িত্ব থেকে রবিবার সরিয়ে দেয় উপজেলা প্রশাসন।

 

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ