Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষকের শাস্তি দাবি: পরীক্ষা না দিয়ে বিয়ে করার পরামর্শ

প্রকাশিত: ৩ এপ্রিল ২০১৮, ০৩:২৪

কুড়িগ্রাম লাইভ: এইচএসসি পরীক্ষার হলে অতিরিক্ত উত্তরপত্র চাওয়াকে কেন্দ্র করে আপত্তিকর মন্তব্যের স্বীকার হয়েছেন দুই পরীক্ষার্থী। কুড়িগ্রামের চিলমারী পরীক্ষার কেন্দ্রে এমন ঘটনা ঘটে। অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে বিক্ষোভ করে অভিভাবকসহ সাধারণ পরীক্ষার্থীরা।

জানা যায়, সোমবার দুপুরে চিলমারী ডিগ্রি কলেজ কেন্দ্রে বাংলা পরীক্ষা চলাকালিন সময়ে দুজন শিক্ষক নারী শিক্ষার্থীদের উত্তরপত্র না দিয়ে তাদেরকে পরীক্ষায় অংশগ্রহন না করে বিয়ে করার কথা বলেন।

এ ধরণের কটুক্তিতে ক্ষুব্ধ হয়ে মেয়েরা হলেই কান্নাকাটি শুরু করে। পরে তারা পরীক্ষা হল থেকে বের হয়ে এলে কেন্দ্রটির একাডেমীক সুপারভাইজার আব্দুল হালিম বিষয়টি সুরাহা করার আশ্বাস দিয়ে পরীক্ষার্থীদের উত্তরপত্রসহ হলে ফেরত পাঠান।

পরীক্ষা শেষে অভিভাবকরা বিষয়টি জানতে পেরে অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে প্রিন্সিপালের কক্ষে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় কেন্দ্রটির ভারপ্রাপ্ত কেন্দ্র সচিব আব্দুল হাকিম ঘটনার সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

ওই হলের কয়েকজন মেয়ে পরীক্ষার্থী অভিযোগ করেন, স্যাররা তাদেরকে অতিরিক্ত উত্তরপত্র না দিয়ে বিভিন্ন অপমানজনক কথাবার্তা বলেন। এক পর্যায়ে তাদেরকে পরীক্ষা না দিয়ে বিয়ে করার পরামর্শ দেন। তাদের এ ধরণের মন্তব্যে হতবাক পরীক্ষার্থীরা জানান, শিক্ষকরা যদি এ ধরণের মন্তব্য করেন তাহলে মেয়েরা কোথায় যাবে।

 

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ