Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"যবিপ্রবির সকল কার্যক্রম হবে প্রযুক্তিনির্ভর"

প্রকাশিত: ২ এপ্রিল ২০১৮, ০৪:১০

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভিসি প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন বলেছেন, ২০২০ সালের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক সকল কর্মকান্ড পরিচালিত হবে প্রযুক্তিনির্ভর, ডিজিটাইলজড পদ্ধতিতে। সকল কর্মকান্ডই হবে কাগজ বিহীন। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেলের আয়োজনে ‘প্রেজেন্টেশন অন অফিস অটোমোশন’ শীর্ষক কর্মশালায় প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন এসব কথা বলেন।

প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন বলেন, ‘যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সুতরাং এখানকার কর্মকান্ড আধুনিক প্রযুক্তিনির্ভর হওয়া উচিত। গুরুত্বের উপর ভিত্তি করে বিভিন্ন বিভাগ, দপ্তরকে ডিজিটালাইজড করা হবে। এ জন্য আমাদের কিছু প্রস্তুতি দরকার। সেই প্রস্তুতির অংশ হিসেবে এই অফিস অটোমোশন কর্মশালা করা হচ্ছে।’

প্রযুক্তিকে সহজভাবে গ্রহণের আহ্বান জানিয়ে প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন বলেন, ‘প্রযুক্তিকে সহজভাবে গ্রহণ করার জন্য আমাদের মাইন্ড সেট পরিবর্তন করতে হবে। বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করতে না পারলে আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে পারবো না।’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেলের পরিচালক ও কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: আরিফ রহমানের পরিচালনায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর প্রধান, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 


ঢাকা, ১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ