Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চুয়েটে তারুণ্য উৎসব, সেরা বিতার্কিক রশীদ জীবন

প্রকাশিত: ২ এপ্রিল ২০১৮, ০০:২৫

চুয়েট লাইভ: ‘তারার হাসি ফুলের চোখ, আমার হোক, সবার হোক’ শ্লোগানে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ৭ম তারুণ্য উৎসব সমাপ্ত হয়েছে। চুয়েট ডিবেটিং সোসাইটির আয়োজনে উক্ত উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম। উৎসবে দর্শক পছন্দে শ্রেষ্ঠ স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নির্বাচিত হয় সাদমান জাহিনের ‘পোকা’ এবং বিচারকদের রায়ে সেরা হয় জোসেফ মেহেদী-এর ‘পোস্টার’। শ্রেষ্ট আলোকচিত্র নির্বাচিত হয় রহমান মোস্তাফিজের ‘দি লোন ওয়াকার’, ১ম রানার আপ হয় খন্দকার তানভীর হোসাইনের ‘হিডেন গ্রিপ’ এবং দ্বিতীয় রানার আপ হয় শাহরিয়ার মাহমুদ জেলান এর ‘টিয়ার্স অব আই’।

বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ‘ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব’। রানার্স আপ হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ্রুপ অব ডিবেটরস’। ডিবেটর অব দি টুর্নামেন্ট এবং ডিবেটর অব দি ফাইনাল নিবাচিত হন ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের হুমায়ুন রশীদ জীবন।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার (অতি: দায়িত্ব) ও তারুণ্য উৎসবের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক, ছাত্রকল্যাণ উপ-পরিচালক প্রফেসর ড. জি. এম. সাদিকুল ইসলাম, চুয়েট ডিবেটিং সোসাইটির প্রধান মডারেটর ও ইউআরপি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এটিএম শাহজাহান, নভেলটি ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের এমডি ইফতেখাব আলম (টনি), আরামিট গ্রুপের ডিজিএম মইনুদ্দিন আহমেদ এবং চুয়েট প্রাক্তন ছাত্র সমিতির আবু নাছের নূর।

তারুণ্য উৎসবে দেশের ৩৫টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪০০ শিক্ষার্থী অংশ নেয়। উৎসবের প্রথম দিন ছিল তারুণ্যের শোভাযাত্রা, মঞ্চনাটক ‘রূপার কৌটা’ প্রভৃতি। ৩০ মার্চ দ্বিতীয় দিন ছিলবিতর্ক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব, আলোকচিত্র প্রদর্শনী, মুভি প্রিমিয়ার-‘গহীন বালুচর’, আতশবাজি, আন্ত:বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব, বাউল রাত। সমাপনী দিনে ছিল চুড়ান্ত বির্তক, পুরষ্কার বিতরণী, গানে গানে প্রভাতফেরী, কনসার্ট প্রভৃতি।

উৎসবের টাইটেল স্পন্সর ছিল আরামিট গ্রæপ। কো-স্পন্সর নভেলটি ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন। কালার পার্টনার এশিয়ান পেইন্টস। বেভারেজ পার্টনার এইচবি জামিল গ্রুপ এবং গ্লোব ফার্মাসিটিক্যালস। স্ট্রাটেজিক পার্টনার চুয়েট প্রাক্তন ছাত্র সমিতি।

 

 

ঢাকা, ১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ