Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

২৫ লাখ দেওয়ার আশ্বাসে কুয়েট শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার

প্রকাশিত: ১ এপ্রিল ২০১৮, ১৯:৩০

কুয়েট লাইভ: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) নিহত চার শিক্ষার্থীর পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণের দাবিতে আমরণ অনশনের ঘোষণা দিয় শিক্ষার্থীরা। শনিবার দুপুর সাড়ে ৩টায় টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের ডাকে প্রশাসনিক ভবনের সামনে এ অনশন শুরু হয়।

শনিবার সোয়া ৯টায় শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে হোস্টেলে ফেরত যান। ময়মনসিংহে গ্যাস বিস্ফোরণে নিহত খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) চার শিক্ষার্থীর পরিবারকে ২৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাসে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছেন শিক্ষার্থীরা।

সাবেক প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য বেগম মুন্নুজান সুফিয়ান ওই ক্ষতিপূরণ প্রদানসহ নিহত পরিবারের সদস্যদের একটি করে চাকরির আশ্বাস দেওয়ায় শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে হোস্টেলে ফেরত যায়। এরপর অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত হন কুয়েটের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেনসহ নয় সিন্ডিকেট সদস্য।

এর আগে সকালে সিন্ডিকেট সভায় নিহত চার শিক্ষার্থীর পরিবারকে পাঁচ লাখ টাকা অনুদান দেওয়ার ঘোষণা দেওয়ার পর শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে দুপুর ১২টায় প্রশাসনিক ভবনের নিচে অবস্থান নিয়ে সব সিন্ডিকেট সদস্যকে অবরুদ্ধ করে রাখেন। সন্ধ্যার পর শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচি পালন করার ঘোষণা দেন।

 

ঢাকা, ১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ