Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে সান্ধ্যকালীন এমবিএ শিক্ষার্থীদের অরিয়েন্টেশন

প্রকাশিত: ৩১ মার্চ ২০১৮, ০৪:০৯

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সান্ধ্যকালীন এমবিএ ১০ম ব্যাচের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ১০ম ব্যাচের এই ওরিয়েন্টেশন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

বিজনেস স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. শেখ মোস্তাক আহম্মদের সভাপতিত্বে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মো: মিজানুর রহমান, ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো: জাহাঙ্গীর কবীর, হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অ্যাসোসিয়েট প্রফেসর মো: মামুনুর রশীদ, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. জামাল উদ্দিন, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ও ইএমবিএ (১০ম ব্যাচ) সমন্বয়ক জাহাঙ্গীর আলম সিদ্দিকী।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, 'সান্ধ্যকালীন এমবিএ কোর্সটিতে শিক্ষার্থী হিসেবে আপনারা অনেকেই পেশাজীবী আছেন। এ কোর্সটি আপনাদের পেশাগত দক্ষতা উন্নয়নে সহায়ক হবে বলে আমি মনে করি।' কোর্সটি যথাসময়ে সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

এরপর তিনি প্রেজেন্টেশনের মাধ্যমে ক্যারিয়ার ডেভলপমেন্ট সহ বিভিন্ন বিষয়ের উপর এক ঘণ্টার একটি ক্লাশ নেন। ক্লাসের পুরো সময় জুড়ে প্রানবন্ত ছিলো সবাই। তিনি বলেন জীবনে লক্ষ্য নির্ধারন করা জরুরী এবং জীবনটাকে ভালোবেসে অর্থবহ করে তুলতে হবে।

ভাগ্যের উপর ছেড়ে দিয়ে বসে থাকলে চলবেনা, তার জন্য পরিশ্রম করতে হবে, পরিশ্রমের কোন বিকল্প নেই। এছাড়াও এ সময় তিনি পারসোনালিটি, সময়ের মূল্য, নিয়মানুবর্তিতা, আবেগ, ম্যানেজমেন্টসহ বিভিন্ন বিষয় বিস্তারিত ভাবে উদাহরন দিয়ে বুঝিয়ে বলেন এবং সঠিক চরিত্র গঠন ও নিজেকে দক্ষ করে গড়ে তোলার কৌশল আলোচনা করেন।

ভিসির বক্তব্য শেষ হলে বিজনেস স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. শেখ মোস্তাক আহমেদের সনাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। অনুষ্ঠানে বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষক ও সান্ধ্যকালীন এমবিএ ১০ম ব্যাচের শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হিসাববিজ্ঞান বিভাগের লেকচারার মোহাম্মদ মাইন উদ্দিন রাসেল। উল্লেখ্য, শুক্রবার থেকেই সান্ধ্যকালীন এমবিএ ১০ ব্যাচের ক্লাস কার্যক্রম শুরু হয়।


ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ