Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাককানইবির অর্থ দপ্তরে নেই ট্রেজারার, স্থবির বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ৩০ মার্চ ২০১৮, ২১:৪৫

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ট্রেজারার প্রফেসর ড. এএমএম শামসুর রহমান প্রায় ছয় মাস যাবত বিশ্ববিদ্যালয়ের অফিসে আসেন না। ট্রেজারারের অনুপস্থিতেই চলছে বিশ্ববিদ্যালয়ের অর্থ দপ্তরের কাজ।প্রশাসনিক কাজে চলছে স্থবিরতা।

গত বছরের অক্টোবরের দিকে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত ভিসি ও ট্রেজারার এএএম শামসুর রহমানের দুর্নীতি ও অর্থ কেলেঙ্কারির অভিযোগে অভিযোক্ত হন। ট্রেজারারকে দুর্নীতিবাজ বলে মিডিয়াতে শুরু হয়ে তোলপাড়। শিক্ষককে শোকজ ও রাষ্ট্রপতিকে মামা পরিচয় দেওয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষক শিক্ষার্থীদের আন্দোলনের তোপে ক্যাম্পাসে আসতে পারেননি তিনি।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন দুই দফায় শোকজ নোটিশ দিয়েছেন ট্রেজারার এএমএম শামসুর রহমানকে। গত বছরের ৬ নভেম্বর ভর্তি পরীক্ষার একটি মিটিং এ যোগদান করতে আসলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ট্রেজারার শামসুর রহমানকে লাঞ্চিত ও গাড়ি ভাঙচুর করলে প্রশাসনিক ভবনের সামনে থেকেই পুলিশি নিরাপত্তায় ক্যাম্পাস ছাড়েন তিনি।

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে গত নভেম্বরে নতুন ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান যোগদান করলেও ক্যাম্পাসে আসেননি ট্রেজারার এএমএম শামসুর রহমান।

এ বিষয়ে ট্রেজারার প্রফেসর এএমএম শামসুর রহমান বলেন অফিসে না গিয়েও এই বিভাগে কাজের সুযোগ আছে তাই বাসায় বসেই কাজ সম্পন্ন করছি। তা ছাড়া আমি যে কক্ষে বসি তা বর্তমানে ভিসি ব্যবহার করছেন কারণ ভিসির কক্ষের সংস্কার কাজ চলছে। সংস্কার কাজ শেষ হলেই দপ্তরে আসবো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো: হুমায়ূন কবীর জানান, ট্রেজারার বর্তমানে শারীরিক অসুস্থতার কারণে বাসায় বসেই কাজ করছেন।

 

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ