Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবির দুই শিক্ষক পেলেন 'ডিনস অ্যাওয়ার্ড'

প্রকাশিত: ২৯ মার্চ ২০১৮, ২০:১৮

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গবেষণাকর্মে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিজ্ঞান অনুষদের দুইজন শিক্ষককে ‘ডিনস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। বুধবার অনুষদের সভাকক্ষে পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সালেহ্ হাসান নকীব এবং রসায়ন বিভাগের প্রফেসর ড. হাসান আহমদকে এই পুরস্কার প্রদান করা হয়।

প্রফেসর সালেহ্ হাসান নকীব ফিজিক্যাল অ্যান্ড ম্যাথমেটিক্যাল সায়েন্সেস ক্যাটাগরি থেকে এবং কেমিক্যাল অ্যান্ড বায়োকেমিক্যাল সায়েন্সেস ক্যাটাগরি থেকে প্রফেসর হাসান আহমদকে এ পুরস্কার পান।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান এ পুরস্কার প্রদান করেন। বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. আখতার ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর আনন্দ কুমার সাহা ও ট্রেজারার প্রফেসর একেএম মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে ভিসি বলেন, ‘বিশ্ববিদ্যালয় জ্ঞান-বিজ্ঞান চর্চার শ্রেষ্ঠ পীঠস্থান। এখানে গবেষণা ও পঠন-পাঠনের মাধ্যমে জ্ঞান সৃজনের পাশাপাশি তা বিকশিতও করা হয়। গবেষণাকর্মের স্বীকৃতিতে ডিনস অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ও যেমন সম্মানিত হলো, তেমনি তা অন্যদেরও গবেষণায় উৎসাহিত করবে।’

এ ছাড়া পরীক্ষায় প্রাপ্ত সিজিপিএ’র ভিত্তিতে বিজ্ঞান অনুষদের ১৯ জন কৃতী শিক্ষার্থীকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। সেখানে অন্যান্যের মধ্যে বিজ্ঞান অনুষদের প্রাক্তন অধিকর্তা, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক লেকচারার কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।


ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ