Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইতিহাস বিকৃতি: শাবিতে কুশপুত্তলিকা দাহ

প্রকাশিত: ২৯ মার্চ ২০১৮, ০১:১২

শাবি লাইভ: স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করে ইতিহাস বিকৃতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর মোরশেদ হাসান খানকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করে তার কুশপুত্তলিকা দাহ করেছে শাখা ছাত্রলীগ।

বুধবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্যাম্পাসে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি ফুডকোর্ট থেকে শুরু করে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তরা ঢাবি শিক্ষক মোর্শেদ হাসানের চাকুরিচ্যুতসহ বাংলাদেশের নাগরিকত্ব বাতিল করে যথাযথ আইনি ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান খানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন, ছাত্রলীগের সহ-সভাপতি মোস্তাকিম আহমেদ মোস্তাক, আব্দুল্লাহ আল মাসুম, যুগ্ম-সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ, গ্রন্থনা ও প্রকশনা সম্পাদক খালেদ সাইফুল্লাহ ইলিয়াছ, সাহিত্য সম্পাদক আব্দুল হাদি,পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে একটি জাতীয় দৈনিক পত্রিকায় ‘জ্যোতির্ময় জিয়া’ শিরোনামে বঙ্গবন্ধুকে অবমাননা ও ইতিহাস বিকৃতি করে লেখা ছাপানোর অভিযোগ উঠেছে।

 

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ