Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির শিক্ষকের বরখাস্তের দাবিতে স্মারকলিপি

প্রকাশিত: ২৮ মার্চ ২০১৮, ২৩:০৫

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের প্রফেসর মোর্শেদ হাসান খানকে বরখাস্তের দাবিতে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। ওই শিক্ষককের বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ আনা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের যুগ্ম-আহ্বায়ক হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন।

বুধবার দুপুরে ভিসি বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বর্তমানে দেশের বাইরে অবস্থান করায় তার পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. নাসরীন আহমেদ।

জানা গেছে, মধুর ক্যান্টিন থেকে মিছিল সহকারে ছাত্রলীগ ভিসির কার্যালয়ে আসে ছাত্রলীগ নেতা কর্মীরা। স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অানিসুল ইসলাম জুয়েল, পল্লী কবি জসিম উদ্দীন হল ছাত্রলীগের সভাপতি আরিফ হোসেন প্রমুখ।

স্মারকলিপিতে ছাত্রলীগ তিন দফা দাবি তুলে ধরে। দাবিস গুলো হল, অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা, আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা এবং অভিযুক্ত শিক্ষককে জাতির কাছে ক্ষমা চাওয়া।

সম্প্রতি একটি জাতীয় দৈনিকে প্রফেসর মোর্শেদ হাসান খানের লেখা 'জ্যোতির্ময় জিয়া' শিরোনামে একটি প্রবন্ধ প্রকাশিত হয়। যেখানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি ও বঙ্গবন্ধুর শাসনামল নিয়ে মিথ্যা ও বানোয়াট বক্তব্য দিয়েছেন বলে দাবি করেছে ছাত্রলীগ।

 

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ