Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবির শেখ হাসিনা হলের অর্ধশতাধিক ছাত্রী অসুস্থ

প্রকাশিত: ২৮ মার্চ ২০১৮, ০৩:৩৩

ইবি লাইভ: স্বাধীনতা দিবসের খাবার খেয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্ধশতাধিক ছাত্রী অসুস্থ হয়েছে বলে জানা গেছে। আবাসিক দেশরত্ন শেখ হাসিনা হলে এ ঘটনা ঘটে।

জানা যায়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে দুপুরে বিশেষ খাবার পরিবেশন করা হয়। খাবার খেয়ে দেশরত্ন শেখ হাসিনা হলের অর্ধশতাধিক শিক্ষার্থীর অসুস্থ হয়ে পড়ে। শিক্ষার্থীদের অভিযোগ স্বাধীনতা দিবসের খাবার খাওয়ার পর থেকেই তারা অসুস্থ হয়ে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের এক শিক্ষার্থী বলেন, ‘সকালে মেডিকেলে থেকে ঔষধ নিতে গিয়ে দেখি পেটের সমস্যায় আক্রান্তদের সিরিয়াল পড়ে গেছে। ভীড় সামলাতে না পেরে ডাক্তাররা কোন রকম প্রেসক্রিপশন ছাড়াই সবাইকে পাঁচ-ছয়টা স্যালাইন ও ঔষধ দিয়ে দিয়েছে। আমার আগেও অনেক আপুরা মেডিকেলে এসে ঔষধ নিয়ে গেছে।’ ঐ শিক্ষার্থী আরও বলেন, ‘আমার রুমে আমি ছাড়াও আরও চারজন থাকে তারা সকলে অসুস্থ হয়ে পড়েছে।’

ইবি চিকিৎসা কেন্দ্রের প্রধান মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা: এসএম নজরুল ইসলাম বলেন, “খাবার খাওয়ার পর অনেকে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়ে। গতকাল ও আজ সকালে অনেক ছাত্রীরা এখানে এসেছিল চিকিৎসা নিতে। আমরা তাদেরকে প্রয়োজনীয় স্যালাইন ও ঔষধপত্র দিয়েছি। আশা করছি সকলে সুস্থ হয়ে যাবে।”

দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট প্রফেসর ড. মো: মিজানুর রহমান বলেন, “খাবার খাওয়ার পর যারা অসুস্থ হয়ে পড়েছে তাদেরকে মেডিকেল থেকে স্যালাইন ও ঔষধপত্র দেওয়া হয়েছে। তারা এখন মোটামুটি সুস্থ আছে।

তবে দুইটি মেয়ে এখনও অসুস্থ আছে। আশা করি আজ রাতের মধ্যে তারা সুস্থ হয়ে যাবে। খাবারের সমস্যার কথা বললে তিনি বলেন, আমি ডাইনিং এর কর্মচারীদের সাথে কথা বলেছি। আমার মনে হয় খাবারের সাথে আলাদা প্যাকেট করে যে ডাউল দেওয়া হয়েছে সেটি গরম থাকা অবস্থায় প্যাকেট করা হয়েছে। এ কারণে এই সমস্যা হতে পারে।”

 

 

ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ