Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গণবিতে আলোচনা সভা

প্রকাশিত: ২৮ মার্চ ২০১৮, ০০:১০

গণবি লাইভ: দেশের জন্য জীবন উৎসর্গকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানানোসহ নানা আয়োজনে ৪৮তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে গণ বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার স্বাধীনতা দিবস উপলক্ষে গণ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি ও নারী মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: দেলোয়ার হোসেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. হাসিন অনুপমা আজহারী, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী এবং গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ফরিদা আদিব খানম।

বক্তরা-বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে বিস্তারিত আলোচন করেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরসহ ৭১ এর সকল যোদ্ধাদের অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। এছাড়া দু’জন শিক্ষার্থী বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে তাদের ভাবনার কথা জানান।

পরে বিশ্ববিদ্যালয়ে সঙ্গীত পরিচালক এনায়েত-এ মওলা জিন্নাহ এর পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। শিক্ষার্থীরা দেশাত্মবোধক ও স্বাধীন বাংলা বেতারের গান পরিবশেন করেন। বিপুল সংখ্যক দর্শক এ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।


ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ