Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"কর্মে জ্ঞানে ধ্যানে সমাজকে নৈতিক প্রতিফলন ঘটাতে হবে"

প্রকাশিত: ২৭ মার্চ ২০১৮, ২১:৪৪

এসইউবি লাইভ: নানা আয়োজনে ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করলো সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ। জাতীয় পতাকা উত্তোলন, দেয়ালিকা প্রকাশ, আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শন, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

সোমবার সকালে ইউনিভার্সিটি হল রুমে আইন বিভাগের উদ্যোগে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার শিক্ষকবৃন্দ এবং কর্মকর্তাসহ শিক্ষার্থীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা কঠিন তাই আমাদের তরুণ প্রজন্মের উচিৎ দেশকে ভালোবেসেই এই অর্জনকে সমুন্নত রাখা। একমাত্র সুশিক্ষার মাধ্যমে স্বাধীনতার মর্যাদা, গৌরব ও ইতিহাস ধরে রাখা যাবে। স্বাধীনতাই আমাদের শক্তি, হৃদয়ে জাতীয় পতাকা ধারণ করে বিশ্বাস ও আস্থা রেখে এগিয়ে যেতে হবে।

জাতিসংঘ কর্তৃক উন্নয়নশীল দেশের স্বীকৃতিপত্রই প্রমাণ করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং স্বাধীনতার কারণেই এই অর্জন সম্ভব হয়েছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় অর্জিত হয়েছিলো স্বাধীনতা তাই মহান এই অর্জনকে ঐক্যবদ্ধভাবেই রক্ষা করতে হবে। সত্যিকার অর্থে দেশকে ভালোবাসতে পারলে তবেই বীর শহীদদের আত্মত্যাগের মর্যাদা অক্ষুন্ন থাকবে।

বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বক্তারা আরও বলেন, শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই সব বীর মুক্তিযোদ্ধাদের যাদের প্রাণের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি। কৃতজ্ঞতা ও সালাম জানায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যাঁর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য উদ্বুদ্ধ হয়েছিলো দেশের মানুষ । তবে দুর্নীতি, রাজনৈতিক অস্থিতিশীলতা, মানবাধিকার লঙ্ঘন, সন্ত্রাসী কর্মকান্ড এসব কারণে দেশের উন্নয়ন কর্মকান্ড বাধাগ্রস্ত হয়।

তাই কর্মে জ্ঞানে ধ্যানে আমাদের শিক্ষিত সমাজকে নৈতিক মূল্যবোধের প্রতিফলন ঘটাতে হবে। দেশের প্রতিটি মানুষ স্বাধীনতার সুফল ভোগ করবে এমন একটি বাংলাদেশের স্বপ্ন দেখছে পুরো জাতি ।


ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ