Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবিতে স্বাধীনতা দিবস উদযাপিত

প্রকাশিত: ২৭ মার্চ ২০১৮, ০৪:২৪

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন।

এর পর একে একে পুষ্পার্ঘ অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ, অফিসার্স এসোসিয়েশন, বিভিন্ন হল, বিভাগসমূহ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, কর্মচারী পরিষদ, পরিবহন ইউনিয়ন ও বিভিন্ন সংগঠন।

শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন ভিসি। এছাড়াও জাতির পিতার প্রতিকৃতিতে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী পরিষদ, বিভাগ ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

পুষ্পার্ঘ অর্পণ শেষে ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন মুক্তিযুদ্ধের সব শহীদকে, স্মরণ করেন স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যাঁর ডাকে সাড়া দিয়ে বাংলার সর্বস্তরের মানুষ মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিড়ে পড়েছিল, ছিনিয়ে এনেছিল স্বাধীনতার লাল-সূর্য।

এসময় তিনি বলেন, "বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন ফুল দিয়ে নয়, পরিশ্রম আর ভালবাসা দিয়ে করতে হবে। বঙ্গবন্ধুর একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। এখানে কোন ছাড় নয়।"
ভিসি বলেন, "দুর্নীতি করে, মানুষ ঠকিয়ে, কাজে ফাঁকি দিয়ে, মিথ্যা বলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন সম্ভব নয়। বঙ্গবন্ধু ভয় দেখিয়ে নয়, ভালবাসা দিয়ে বাংলার মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন। আমাদের এই চেতনা বুকে ধারণ করতে হবে।

তিনি আরো বলেন, "বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে ও মানুষের কল্যাণে কঠোর পরিশ্রম করেন। দেশকে এগিয়ে নিতে আমাদেরও পরিশ্রমী হতে হবে।"

এছাড়া দিনব্যাপী শিক্ষক, শিক্ষার্থী,কর্মকর্তা এবং কর্মচারীদের মধ্যে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠানমালা এবং আবাসিক হল গুলোতে প্রীতি ভোজের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ