Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রুয়েটে স্বাধীনতা দিবস পালিত

প্রকাশিত: ২৭ মার্চ ২০১৮, ০৪:১৩

রুয়েট লাইভ: বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে যথাযথ মর্যাদায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সুর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে রুয়েটে এই দিবস পালনের কর্মসূচি শুরু হয়।

সোমবার সকালে শোভাযাত্রা শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তব অর্পণ করেন ভিসি প্রফেসর ড. মোহা: রফিকুল আলম বেগ। এ সময়ে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি এবং বিভিন্ন হলের প্রভোষ্ট এবং ছাত্রলীগ রুয়েট শাখার পক্ষ থেকে পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে সম্মিলিতভাবে জাতীয় সঙ্গীত গাওয়া হয়।
এছাড়া দিবসটি উপলক্ষ্যে রুয়েটের শহীদ ছাত্রদের কবরে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয় এবং তাঁদের আত্বার শান্তি ও মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এরপর কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্রে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মোহা: রফিকুল আলম বেগ। একই সাথে কেন্দ্রীয় মাঠে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

দুপুরে কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্র মিলনায়তনে এই মহতি দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. মোহা: রফিকুল আলম বেগ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অ্যাপলাইড সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো: আশরাফুল আলম, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো: আব্দুল আলীম ও ইলেকট্রিক এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. এস এম আব্দুর রাজ্জাক এবং কর্মকর্তা ও কর্মচারী সমিতির নেতৃবৃন্দ। ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচএম কামরুজ্জামান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-ছাত্রকল্যাণ পরিচালক সিদ্ধার্থ শংকর সাহা।

পরে চিত্রাংকন প্রতিযোগিতা ও প্রিতী ফুটবল ম্যাচে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এছাড়া বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্বার শান্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রতিটি অনুষ্ঠানে ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেনসহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, হল প্রভোষ্ট, কর্মকর্তা ও কর্মচারী নেতৃবৃন্দ এবং সর্বস্তরের শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 


ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ