Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে স্বাধীনতা দিবস উদযাপিত

প্রকাশিত: ২৭ মার্চ ২০১৮, ০২:১৪

ইবি লাইভ: মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বর্ণাঢ্য র‌্যালি, স্মৃীতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট প্রদানসহ বিভিন্ন কর্মসূচী পালন করেছে।

কমসূচীর মধ্যে ২৫ মার্চ দিবাগত রাতে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে কেন্দ্রীয় মসজিদে কুরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এদিকে সোমবার ২৬ মার্চ, সকাল ৮টায় প্রশাসন ভবন চত্বরে গার্ড অব অনারসহ জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন ট্রেজারার ড. মো: সেলিম তোহা।

এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভার:) এস এম আব্দুল লতিফ। একই সময় হল প্রভোস্টগণ অনুরূপভাবে নিজ নিজ হলে পতাকা উত্তোলন করেন। এছাড়াও শহীদ স্মৃতিসৌধে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ১০ টায় প্রশাসন ভবন চত্বর হতে ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধে এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভার:) এসএম আব্দুল লতিফসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্ট, প্রক্টর, ছাত্র-উপদেষ্টা, বিভাগীয় প্রধান, সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্রলীগ ইবি শাখার নেতা কমীবৃন্দ, ও ছাত্র-ছাত্রী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, ছাত্র সংগঠন, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন পর্যায়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

র‌্যালি শেষে শহীদ স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভার:) এস এম আব্দুল লতিফ। এরপর পর্যায়ক্রমে সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র-ছাত্রী, বিভিন্ন বিভাগ, হল, সমিতি, পরিষদ, ফোরাম, ছাত্র-সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ সু-শৃঙ্খলভাবে পুস্পস্তবক অর্পণ করেন। পুস্পস্তবক অর্পণ শেষে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

দোয়া মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আ.স.ম শোয়াইব আহমদ। এরপর ১১টায় প্রশাসন ভবনের উপাচার্যের অফিসকক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সংস্থাপন শাখার সহকারী রেজিস্ট্রার (প্রশা:) বীর মুক্তিযোদ্ধা মো: মোতাহার হোসেনকে সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উদ্যেগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

 


ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ