Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবির নির্বাহী প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৮, ২২:৩২

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) চলমান বিশেষ উন্নয়ন প্রকল্পে অনিয়মের অভিযোগে বিশ্ববিদ্যালয়র নির্বাহী প্রকৌশলী মো: জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে তাকে বরখাস্তের বিষয়টি অবহিত করা হয়।

অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের বিশেষ উন্নয়ন প্রকল্পের টেন্ডার ডকুমেন্টেস ও অন্যান্য কাগজপত্রে ব্যাপক অনিয়ম পরিলক্ষিত হয়েছে। প্রকল্পের আর্থিক বিষয়ে গ্রহীত সিদ্ধান্তসমূহ দূরভিসন্ধিমূলক ও প্রকল্প বাস্তবায়ন প্রক্রিয়ায় সংগঠিত অনিয়মে ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলমের যোগসাজস রয়েছে। এই প্রেক্ষিতে বিগত সময়ে যথাযথ জবাব চাওয়া হলে তিনি যে জবাব দিয়েছেন তা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সন্তোজনক মনে হয়নি।

অফিস আদেশে আরও বলা হয়েছে, বিশেষ এই প্রকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ড. ওয়াজেদ মিয়ার নাম জড়িত থাকা সত্ত্বেও জাহাঙ্গীর আলমের কর্মকান্ডের কারণে নির্মাণকাজে স্থবিরতা বিরাজ করছে।

এছাড়া তার এমন কর্মকান্ডের জন্য ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্নের পাশাপাশি আইনগত ও প্রশাসনিক জটিলতা সৃষ্টি হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কর্মকান্ড বাধাগ্রস্ত হয়েছে।

এর ফলে তাকে সরকারী কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধিমালা ১৯৮৫ এর বিধি ৩ এর অনু”েছদ (বি) এবং (ডি)ধারায় অভিযুক্ত করে একই আইনের বিধি ১১ অনুযায়ী সাময়িক বরখাস্ত করা হয়েছে। এই আদেশ ২৫ মার্চ বিকেল থেকে আদেশ কার্যকর হবে। সাময়িক বরখাস্ত থাকাকালীন বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন তিনি। এ বিষয়ে জানতে সাময়িক বরখাস্তকৃত প্রকৌশলি জাহাঙ্গীর আলমের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তাঁর মুঠোফোনটি বন্ধ পাওয় যায়।

এদিকে, সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার ইবরাহীম কবীর। তবে, বরখাস্তের কারণ সুনির্দিষ্টভাবে জানতে চাইলে তিনি বলেন, ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলমকে বরখাস্ত করা হয়েছে। এর বাইরে তিনি আর কিছু বলতে পারবেন না।

 


ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ