Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘বাংলাদেশ সুন্দর একটি আগামীর দিকে এগিয়ে যাচ্ছে’

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৮, ২০:৪৮

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বর্ণাঢ্য অনুষ্ঠানমালায় ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। ২৬ মার্চ সোমবার দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।

দেশব্যাপী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সকাল ৮টায় ‘জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন’ কর্মসূচী পালনের অংশ হিসেবে চুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে একসঙ্গে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্র-ছাত্রীগণ অংশগ্রহণ করেন। এ সময় বড় পর্দায় অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়। এরপর চুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী অন্যান্য কর্মসূচীর সূচনা করেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম।

এ সময় চুয়েটের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে একে একে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর মহান মুক্তিযুদ্ধে চুয়েটের শহীদ দুই শিক্ষার্থীর কবর জেয়ারতের পাশাপাশি মহান মুক্তিযুদ্ধে নিহতদের স্মরণে দোয়া ও মুনাজাত করা হয়।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম। চুয়েটে জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন প্রফেসর ড. মো: সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. রনজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো: আব্দুর রহমান ভূঁইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন প্রফেসর ড. কৌশিক দেব, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক।

মানবিক বিভাগের প্রফেসর নাহিদা সুলতানা ও সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমানের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন বিভাগীয় প্রধানগণের পক্ষে গণিত বিভাগের প্রধান প্রফেসর ড. মো: ইয়াকুব আলী, প্রভোস্টগণের পক্ষে শেখ রাসেল হলের প্রভোস্ট ড. মোহাম্মদ কামরুল হাছান, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ সামসুল আরেফিন, কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী অচিন্ত কুমার চক্রবর্তী, স্টাফ এসোসিয়েশনের সভাপতি মো: জামাল উদ্দীন এবং শিক্ষার্থীদের পক্ষে ‘১৪ ব্যাচের আসিফ হাবিব তিশাত ও মেহেদী মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, আজ আমরা এমন একটি সময়ে স্বাধীনতার ৪৭তম বর্ষপূর্তি উদযাপন করছি যখন আমরা একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে শিখে গেছি। একসময়ের তলাবিহীন ঝুঁড়ির বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে নিজের অবস্থান তৈরি করে নিয়েছে।

জাতিসংঘ বাংলাদেশের এই অর্জনকে স্বীকৃতি বাধ্য হয়েছে। প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, এই স্বীকৃতি আমাদের প্রত্যেকের দায়িত্ব আরো বাড়িয়ে দিয়েছে। এখন আমাদের যার যার অবস্থান থেকে দেশের জন্য কাজ করে যেতে হবে। আমরা একটি সুন্দর আগামীর দিকে এগিয়ে যাচ্ছি।

 



ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ