Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে গণহত্যা দিবসে আলোচনা

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৮, ০১:২৪

বেরোবি লাইভ: দিনব্যাপী কালো ব্যাজ ধারনের মধ্যদিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে গণহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী সকাল ৯টায় কালো ব্যাজ ধারন করেন।

দিবসকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত সেমিনার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে অনুষ্ঠিত হয়। ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের রিসার্চ অফিসার মেহজাবীন এলাহী এর সঞ্চালনায় সেমিনারটিতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: আলী রায়হান সরকার।

‘২৫শে মার্চের ভয়াবহতা ও মুক্তিযুদ্ধের অভিজ্ঞতা’ শীর্ষক সেমিনারটিতে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ ইন্সটিটিউট অব জার্নালিজম অ্যান্ড ইলেক্ট্রনিক মিডিয়া (বিজেম) এর নির্বাহী পরিচালক মির্জা তারেকুল কাদের।

সেমিনারে সমাপনী বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোষ্ট ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান। প্রধান আলোচক কিশোর জীবনে দেখা তাঁর ১৯৭১ সনে ২৫শে মার্চ ও মুক্তিযুদ্ধের পটভূমি তুলে ধরেন।

তিনি বলেন ২৫ শে মার্চে পাকিস্তানী হায়েনারা গোটা বাঙ্গালি জাতিকে পঙ্গু করার জন্যেই গণহত্যা চালিয়েছে। কিন্তু বাঙ্গালি জাতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ডাকে সাড়া দিয়ে দেশকে শত্রু মুক্ত করতে সক্ষম হয়েছে।

সেমিনারটিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এছাড়াও দিবসটিকে কেন্দ্র করে সন্ধা সাড়ে ৬ টায় মোমবাতি প্রজ্জ্বলন ও শহীদের স্মরনে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে।

 


ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ