Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবি ছাত্রীর ভারত ভ্রমন!

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৮, ০৩:২৮

হাবিপ্রবি লাইভ: বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন ভিজিট টু ইন্ডিয়া দলের হয়ে ভারত ভ্রমণে হাবিপ্রবি শিক্ষার্থী উৎকলিকা রায় বিপ্রা। প্রতি বছরের ন্যায়, ভারত সরকারের আমন্ত্রণে এবারও ভারত ভ্রমণে যাচ্ছে বাংলাদেশের ১০০ তরুণ-তরুণী।

'বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন ভিজিট টু ইন্ডিয়া’ শীর্ষক এ আয়োজনে প্রায় ১০০ জন তরুণ/তরুণীর দলটি আগামীকাল ২৪ মার্চ ঢাকা ছাড়ছে। সফর শেষে ১ এপ্রিল তারা ঢাকা ফিরবে।এবারের আয়োজনে নিজের দক্ষতা প্রমাণ দেখিয়ে এই ট্রিপে জায়গা করে নিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কৃষি অনুষদের শিক্ষার্থী উৎকলিকা রায় বিপ্রা। বিপ্রা সৈয়দপুর শহরের বাসিন্দা, তিন বোন এর মধ্যে সেই বড়।

জানা যায়, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের পাশাপাশি প্রথমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ডেলিগেটস টিমের সঙ্গে দেখা করবেন সফরকারী দল। স্টেট পার্টনার হিসেবে থাকছে মহারাষ্ট্র। দিল্লি, আগ্রা ও মুম্বাই ভ্রমণের মাধ্যমে শেষ হবে সফর। সফরকারীরা ভারতের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, প্রযুক্তির উৎকর্ষ ঘুরে দেখবেন।

পাশাপাশি বাংলাদেশের সংস্কৃতিকে সেখানকার মানুষের মাঝে তুলে ধরার সুযোগ পাবেন ডেলিগেটসরা। এই সফর দুই দেশের সেতুবন্ধন আরও জোরদার করবে হবে বলে ধারনা করা হচ্ছে।

ভ্রমণ সম্পর্কে জানতে চাইলে,, উৎকলিকা রায় বিপ্রা বলেন ২৫০ জনের সাথে ভাইবা দিয়ে এই টিমের জন্য নির্বাচিত হয়েছি। সবাইকে নিজ নিজ প্রতিষ্ঠানের কাছে যোগ্যতা প্রমাণ করে তারপর এখানে আসতে হয়েছে। ভেবে ভালো লাগছে, দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে যাচ্ছি, আমি আমার দেশ, দেশের সংস্কৃতি, আমার প্রিয় বিশ্ববিদ্যালয়ের বিষয় তুলে ধরবো। সবাই আমাদের জন্য দোয়া করবেন।

 

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ