Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে স্বাধীনতা দিবসের কর্মসূচী

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৮, ০১:১৯

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ লক্ষে তিনদিন ব্যাপি বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে।

কর্মসূচীর প্রথম দিন ২৪ মার্চ শনিবার সকাল ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা। অনুষ্ঠানে সম্মানিত অতিথি থাকবেন রেজিস্ট্রার (ভার:) এস এম আব্দুল লতিফ। এছাড়া স্বাগত বক্তব্য প্রদান করবেন ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদ্যাপন উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. মোহা: জাহাঙ্গীর হোসেন।

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে কর্মসূচীর দ্বিতীয় দিন অর্থাৎ ২৫ মার্চ রবিবার দিবাগত রাতে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে কুরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

কর্মসূচীর তৃতীয় দিন ২৬ মার্চ সোমবার সকাল ৯.৩০টায় প্রশাসন ভবন চত্বরে গার্ড অব অনারসহ জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য অধ্যাপক ড. মো: হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করবেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান।

এসময় উপস্থিত থাকবেন ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভার:) এসএম আব্দুল লতিফ। একই সময় প্রভোস্টগণ অনুরূপভাবে নিজ নিজ হলে পতাকা উত্তোলন করবেন। এছাড়াও শহীদ স্মৃতিসৌধে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হবে।

এরপর প্রশাসন ভবন চত্বর হতে শহীদ স্মৃতিসৌধ পর্যন্ত ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে। র‌্যালিতে উপস্থিত থাকবেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভারঃ) এস এম আব্দুল লতিফ।

এছাড়া র‌্যালিতে অংশগ্রহণ করবেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ডিন, বিভাগীয় সভাপতি, প্রভোস্ট, প্রক্টর, ছাত্র-উপদেষ্টা, বিভাগীয় প্রধান, সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, ছাত্র সংগঠন, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন পর্যায়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ স্মৃতিসৌধে গিয়ে শেষ হবে। র‌্যালি শেষে শহীদ স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভিসি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন।

এ সময় সাথে থাকবেন উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)। এরপর পর্যায়ক্রমে সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র-ছাত্রী, বিভিন্ন বিভাগ, হল, সমিতি, পরিষদ, ফোরাম, ছাত্র-সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ ঘোষণা অনুযায়ী সু-শৃঙ্খলভাবে পুস্পস্তবক অর্পণ করবেন। পুস্পস্তবক অর্পণ শেষে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

এরপর বেলা ১১টায় প্রশাসন ভবনের তৃতীয়তলার সভাকক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মরত বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হবে। বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. রুহুল কে এম সালেহের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন রেজিস্ট্রার (ভার:) এস এম আব্দুল লতিফ।

 

 

ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ