Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"আ'লীগ রাজনৈতিক নিপীড়নে বিশ্বাস করে না"

প্রকাশিত: ২২ মার্চ ২০১৮, ০৩:৫১

জবি লাইভ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি খালেদা জিয়ার আইনজীবি হিসাবে বিদেশী আইনজীবি লর্ড কারলাইলকে ভাড়া করে এনেছেন উনি কে?

উনি একাত্তরের ঘাতক মীর কাশেম আলী ও সালাউদ্দিন কাদের চৌধুরীর পক্ষপাতিত্ব করেছেন। একাত্তরের ঘাতকদের পক্ষে লবিস্ট করেছেন এ আইনজীবি নিজে। এমনকি পররাষ্ট্র মন্ত্রনালয়ে একাত্তরের ঘাতকদের বিচার বন্ধ করার জন্য তিনি পররাষ্ট্র মন্ত্রনালয়ে চিঠি পাঠিয়েছেন।

তিনি বলেন,বিএনপি জামায়াত ছাড়তে পারে না বলে ঘাতকের সহযোগিকে জীবনেও ছাড়তে পারবে না। একটা উকিল আনছে সেটাও ঘাতকের সহযোগি। বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকি উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি পন্থী সিনিয়র এক আইনজীবির বক্তব্য উল্লেখ করে তিনি বলেন, তিনি বলেছেন বিদেশ থেকে আইনজীবি আনার কোনও প্রয়োজন ছিল না। এ বিচার প্রক্রিয়ার জন্য তারাই যথেষ্ঠ ছিলেন। কিন্তু বিএনপি নিজেরাই নিজেদের আইনজীবি বিশ্বাস করে না বলেই বিদেশ থেকে আইনজীবি ভাড়া করে এনেছেন। মওদুদ আহমেদকে বহুরুপী লোক উল্লেখ করে তিনি বলেন,‘মওদুদ আহমেদ জামায়াত ছাড়া সব দলই করেছেন। মওদুদ আহমেদের এখন অতিরিক্ত বিএনপি মনা বিএনপি নেত্রী খালেদা জিয়াও বিশ্বাস করেন না।’

স্বাস্থ্য মন্ত্রী বলেন,‘আমরা রাজনৈতিক নিপীড়নে বিশ্বাস করি না। খালেদা জিয়াকে আমরা কেউ জেলে পাঠাইনি। দীর্ঘদিনের মামলা মোকাদ্দেমার পরেই তিনি কারাগারে আছেন। তাদের আইনজীবিদের ব্যর্থতার কারনে তিনি এত দিন কারাগারে আছেন। ’

একাদশ জাতীয় নির্বাচন সম্পর্কে তিনি বলেন,বিজয়ের মাসেই নির্বাচন হবে। আশা করি খালেদা জিয়া যথাযথ আইনি প্রক্রিয়ায় জামিন লাভ করে নির্বাচনে অংশগ্রহন করবেন। ২০১৪ সালের নির্বাচনের মত এবার পালাবেন না।

এসময় আলোচনা সভায় জবি ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল এর সঞ্চালনায় জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জবি ভিসি প্রফেসর ড.মীজানুর রহমান কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন,জবি ছাত্রলীগের সহ সভাপতি মমিনুর রহমান মমিন,যুগ্ন সাধারণ সম্পাদক তারেক আজিজ, সাংগাঠনিক সম্পাদক ইব্রাহিম ফরাজি, নুরুল আফসার প্রমূখ।

 

ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ