Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শাবি শিক্ষার্থী গুলিবিদ্ধ: ‘আমাদের পরিকল্পিতভাবে জড়ানো হয়েছে’

প্রকাশিত: ২২ মার্চ ২০১৮, ০২:০৬

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী গুলিবিদ্ধের ঘটনায় পরিকল্পিতভাবে ছাত্রলীগ নেতাদের জড়ানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই ঘটনায় যারা বহিষ্কার হয়েছেন তাদের কেউই সেদিন ঘটস্থলে উপস্থিত ছিলেন না। বুধবার শাবি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ছাত্রলীগের বহিস্কৃত নেতাকর্মীরা এমন দাবি করেছেন।

উলে­খ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মঙ্গলবার শাবি শাখা ছাত্রলীগের দুই গ্র“পে গণ্ডগোলের সময় এক ছাত্র গুলিবিদ্ধ হয়েছেন। শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের সঙ্গে সহ-সভাপতি তারিকুল ইসলামের অনুসারীদের মধ্যে ওই ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ শিক্ষার্থী এসএম আব্দল্লাহ রনি বর্তমানে সিলেটের ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এদিকে বুধবার দুপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ আকন্দ ও সাজিদুল ইসলাম সবুজকে স্থায়ী বহিষ্কারসহ শাখা ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

অপরদিকে বুধবার বিকাল সাড়ে ৪টায় শাবি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা নিজেদেরকে নির্দোষ দাবি করে বলেন, আমরা এ ঘটনায় কোনভাবেই জড়িত নই। আমাদেরকে পরিকল্পিতভাবে ওই ঘটনায় জড়ানো হয়েছে। এসময় তারা গুলিবর্ষনকারী তারিকুলের বহিষ্কার দাবি করেন। সংবাদ সম্মেলনে বহিষ্কৃত নেতাদের অধিকাংশই উপস্থিত ছিলেন।

ক্যাম্পাস ও নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকস্থ সাতকরা রেস্টুরেন্টে ‘ময়মনসিংহ এসোসিয়েশন’ নামে শাবির আঞ্চলিক একটি সংগঠনের মিটিং করছিলেন সদস্যরা। সংগঠনটির সিনিয়র সদস্য শাবি ছাত্রলীগের বর্তমান সহ-সভাপতি তারিকুল ইসলামও ছিলেন ওই বৈঠকে। এসময় জিআই পাইপসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তারিকুল ইসলামের উপর হামলা চালানো হয়।

একপর্যায়ে সেখানে বেশকয়েকটি গুলিবর্ষণের শব্দও পাওয়া যায়। সেসময় রেস্টুরেন্টে থাকা এসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল রনির পায়ে গুলি লাগে। পরে আহত অবস্থায় তাকে ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। গুলিবর্ষণের পর সাঈদ ও সবুজের অনুসারীরা তারেকের অনুসারীদের ধাওয়া দেয়। এসময় শাহপরান হলে এসে তারেকের অনুসারীদের বেশ কয়েকটি রুমে ভাংচুর চালায়।

এদিকে সংঘর্ষের ঘটনায় কেন্দ্রীয় কমিটির দুই সদস্যকে স্থায়ী বহিষ্কারসহ শাখা ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস. এম. জাকির হোসাইনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত নেতাকর্মীরা হলেন, কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ আকন্দ ও সাজিদুল ইসলাম সবুজ, শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ জুয়েম, যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফুল আলম অন্তুু, সাংগঠনিক সম্পাদক দোলন আহমেদ, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লক্ষণ চন্দ্র বর্মণ, সদস্য মুনকার কাজী, তৌফিকুর রহমান তন্ময়, বাসির মিয়া, কর্মী মেহের উদ্দিন হিমেল, রায়হান আহমেদ ও শরিফুল মালেক শরিফ। এর মধ্যে সাজিদুল ইসলাম ও আবু সাঈদ আকন্দকে স্থায়ী বহিষ্কার করা হয় ছাত্রলীগ থেকে।


ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ