Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নোবিপ্রবিতে একাডেমিক ভবনে তালা, শিক্ষার্থীদের ধর্মঘট

প্রকাশিত: ২১ মার্চ ২০১৮, ২১:০৩

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রক্টর মুশফিকু রহমানের পদত্যাগ দাবিতে ক্লাস বর্জন করে একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় তারা অবস্থান ধর্মঘটও করেন।

জানা গেছেম রহমানের পদত্যাগসহ ৯ দফা দাবি আদায়ে ক্লাস বর্জন করে একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে সুধারাম থানা পুলিশ পরিদর্শন করে গেছে। তবে শিক্ষার্থীদের আন্দোলনে কোনো হস্তক্ষেপ করেনি।

সাধারণ শিক্ষার্থীরা বলেন, গত ৪ মার্চ কোনো সুনির্দিষ্ট অভিযোগ না দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৭ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এ বিষয়ে কয়েকবার প্রক্টর মুশফিকুর রহমানের দেখা করতে চাইলে তিনি শিক্ষার্থীদের এড়িয়ে যান। সর্বশেষ মঙ্গলবার প্রক্টরের সঙ্গে আলোচনা করতে গেলে তিনি শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

শিক্ষার্থীরা আরো অভিযোগ করে বলেন, মুশফিকুর রহমান প্রক্টর হওয়ার পর থেকেই সব সময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করে আসছেন। তিনি সামান্য কোনো ঘটনা ঘটলে বা তার মতের বাইরে গেলে সাধারণ শিক্ষার্থীদের একাডেমিকভাবে হয়রানি করেন। প্রায়ই কোনো সুনির্দিষ্ট অভিযোগ না দেখিয়ে যখন-তখন শিক্ষার্থীদের বহিষ্কারের হুমকি দেন এবং বহিষ্কার করেন।

এ বিষয়ে প্রক্টর মুশফিকুর রহমানের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

নোবিপ্রবির ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেন, সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভূতের আছর করেছে। তাদের মধ্যে শিবির ও সন্ত্রাসী চক্রের অপশক্তি ঢুকে পড়েছে। তারা শান্তিপ্রিয় নোবিপ্রবি ক্যাম্পাসকে অশান্ত করার ষড়যন্ত্র করছে। আমরা প্রশাসনিকভাবে কঠোর অবস্থানে আছি। কোনো অপশক্তিকে ছাড় দেয়া হবে না।

 


ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ