Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাওয়ায় জবিতে আনন্দ র‌্যালি

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৮, ২৩:৩৩

জবি লাইভ: জাতিসংঘ কর্তৃক বাংলাদেশকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি দেওয়ায় আনন্দ র‌্যালি ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। সোমবার বিশ্ববিদ্যালয়ের জেএনইউ ইকোনমিক্স ক্লাবের উদ্যোগে এবং অর্থনীতি বিভাগের আয়োজনে একটি আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়।

আনন্দ র‌্যালিতে স্বত:স্ফূর্ত অংশগ্রহণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.মীজানুর রহমান। সমাবেশে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আইনুল ইসলাম বলেন, আজ আমরা দরিদ্র নয় প্রতিযোগী দেশের মর্যাদায় আসীন, সারা বিশ্বে নতুন করে নাম ঘোষিত হল উন্নয়নশীল বাংলাদেশের নাম। ফলে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ, পাবে যথার্থ মর্যাদা। মিলবে ব্যাপক বৈদেশিক বিনিয়োগ। আচিরেই পৌঁছাবে উন্নত শিখরে, উন্নত দেশে।’

তিনি বলেন, ‘একটি বিশেষজ্ঞ টেকনিক্যাল কমিটির মাধ্যমে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাবার পর যে কোন দেশের মূল্যায়ন হয়। ২০২১ সালে এ বিষয়ে প্রথম রিভিউ হবে, বাংলাদেশ সব ক্ষেত্রে তা অর্জনকে কতটা সুদৃঢ করেছে, এরপর ২০২৪ সালে আরেকটি মূল্যায়ন হবে।

তবে আমাদের অবস্থান অবিচল রাখতে হলে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা, সুশাসন প্রতিষ্ঠা, মেগা প্রকল্পগুলো সময়মত সমাপ্তকরণ, ডেমোগ্রাফিক ডিভিডেন্ট তথা সঠিক ও সর্বোচ্চ ব্যবহার এবং সরকারি কোষাগার সমৃদ্ধ করণে সরকারি প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়াতে হবে।’

এ সময় আনন্দ র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর শেখ আব্দুল কাদের কাফী, অর্থনীতি বিভাগের শিক্ষক রাজেশ কুমার দেব, রবিউল করীম, জিল্লুর রহমান প্রমুখ।

 

 

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ