Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস

প্রকাশিত: ১৭ মার্চ ২০১৮, ২১:২৭

রাবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশুদিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রশাসন। ‘বঙ্গবন্ধুর জন্মদিন: রঙ ছড়ানো আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো’ শীর্ষক প্রতিপাদকে সামনে রেখে ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও মোনাজাত করেন।

এসময় উপস্থিত ছিলেন, প্রো-ভিসি প্রফেসর আনন্দ কুমার সাহা ও রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, ছাত্র-উপদেষ্টা প্রফেসর জান্নাতুল ফেরদৌস, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্ট শিক্ষকগণ।

শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়

এসময় ভিসি বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোকপাত করে সংক্ষিপ্ত বক্তৃব্য রাখেন। এরপর শেখ মুজিবুর রহমান হল ও রাবি বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও সকাল ৮ টায় ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় স্কুল এবং শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষার্থীদের একটি শোভাযাত্রা নিজ নিজ স্কুলে যায়। বেলুন-ফেস্টুন উড়িয়ে এই শোভাযাত্রার উদ্বোধন করেন ভিসি। সেখানে অন্যান্যের মধ্যে প্রো-ভিসি, রেজিস্ট্রার, জনসংযোগ দপ্তরের প্রশাসক, ছাত্র-উপদেষ্টা ও প্রক্টরসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সকাল ৮.৪৫টায় শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় স্কুলের শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা ও শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’র নির্বাচিত অংশ থেকে কুইজ প্রতিযোগিতা।

এসব অনুষ্ঠানে ভিসি ছাড়াও প্রো-ভিসি, জনসংযোগ দপ্তরের প্রশাসক, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর, শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোমেনা জীনাত, রাবি স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর আনসার উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বেলা ১০.৩০টায় ভিসি ভবনে এক অনাড়ম্বর আয়োজনে ভিসি ও প্রো-ভিসি বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে কেক কাটেন। আয়োজনে অন্যান্যের মধ্যে রেজিস্ট্রার, সিন্ডিকেট সদস্য, অনুষদ ডিন, ইনস্টিটিউট পরিচালক, হল প্রভোস্ট, ছাত্র-উপদেষ্টা, জনসংযোগ দপ্তরের প্রশাসক, প্রক্টর প্রমুখ উপস্থিত ছিলেন।

দিবসের কর্মসূচিতে বাদ জোহার বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া এবং সন্ধ্যা ৬.৩০টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 


ঢাকা, ১৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ