Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"কোমলমতিদের মনে আজ বঙ্গবন্ধু বিরাজমান"

প্রকাশিত: ১৩ মার্চ ২০১৮, ২১:৩৯

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী বলেন, আমাদের চেতনায় থাকবে মহান মুক্তিযুদ্ধ এবং আমাদের কাজেকর্মে-আর্দশে বঙ্গবন্ধুকে ধারন ও লালন করতে হবে।

তিনি মঙ্গলবার বীরশ্রেষ্ঠ হামিদুর মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ইবি ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলার সুজলা-সুফলা, শস্য-শ্যামলা সব কিছুই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে সম্পর্কিত। তোমাদের (কোমলমতি শিশুদের উল্লেখ করে) কোমলমতি মনে আজ বঙ্গবন্ধু বিরাজমান। বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে তোমরা এখন থেকেই নিজেদেরকে সেভাবে গড়ে তুলতে হবে। তোমাদের মধ্যে থেকেই জাতির পিতা বেঁচে থাকবে প্রজন্ম থেকে প্রজন্মে।

ইবি ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগীতা

১৭ ও ২৬ মার্চ উদযাপন কমিটির আহবায়ক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহা: জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, আইআইইআর এর পরিচালক প্রফেসর ড. মেহের আলী, টিএসসিসি’র পরিচালক অ্যাসোসিয়েট প্রফেসর ড. বাকী বিল্লাহ বিকুল, ছাত্রলীগ ইবি শাখার সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাধারন সম্পাদক জুয়েল রানা হালিমসহ ছাএলীগ ইবি শাখার নেতা-কমী ও ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য যে, এবারের চিত্রাঙ্কন প্রতিযোগীতায় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে যথাক্রমে ক,খ,গ ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার বিষয় ছিল ‘ক’ ক্যাটাগরিতে (শিশু শ্রেণি হতে ২য় শ্রেণির ছাত্র-ছাত্রীদের) “গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য”, ‘খ’ ক্যাটাগরিতে (৩য় শ্রেণি হতে ৫ম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের) “নদী মার্তৃক বাংলাদেশ” এবং ‘গ’ ক্যাটাগরিতে (৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের) “মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু”।

ইবি ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগীতা

এছাড়া রচনা প্রতিযোগিতায় ‘ক’ ক্যাটাগরি ১ম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ‘বঙ্গবন্ধুর ছেলেবেলা’ শিরোনামে ২০০ থেকে ৩০০ শব্দের মধ্যে, ‘খ’ ক্যাটাগরিতে ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন’ শিরোনামে ৪০০ থেকে ৫০০ শব্দের মধ্যে এবং ‘গ’ ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে ‘আমাদের স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ শিরোনামে ৭০০ থেকে ১০০০ শব্দের মধ্যে লিখিত রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

 


ঢাকা, ১৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ