Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে জাতীয় সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ১৩ মার্চ ২০১৮, ০০:৩০

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘নদী অর্থনীতি উদ্বুদ্ধ করণে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা’ শীর্ষক জাতীয় সেমিনার অনুষ্ঠিত হয়েছে। অর্থনীতি ও পরিসংখ্যান বিভাগের যৌথ আয়োজনে সোমবার সকাল ১১ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বাংলা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রওশন আরা সেতুর সঞ্চালনায় ও ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. কাজী খলিকুজ্জামান আহমেদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. আব্দুল মুঈদ, পরিসংখ্যান বিভাগের জ্যেষ্ঠ প্রফেসর ড. কামাল উদ্দিন।

সেমিনারে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন ‘রিভারাইন পিপল’র মহাসচিব ও দৈনিক সমকালের যুগ্ম সম্পাদক শেখ রোকন। এছাড়া মডারেটর হিসেবে স্বাগত বক্তব্য প্রদান করেন পরিসংখ্যান বিভাগের সভাপতি আলতাফ হোসেন রাসেল।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের অর্থনীতি, সংস্কৃতি, শিল্প ও সাহিত্যের বিকাশে নদীর কি ভূমিকা ছিল এবং বর্তমানে ক্রমবর্ধমান নদীমৃত্যু ও ভূমিদস্যু কর্তৃক আগ্রাসন রোধে সরকার ও নাগরিক বিশেষ করে বিশ্ববিদ্যালয়সমূহের কি কি করণীয় সেই বিষয়ে বিশদ আলোচনা করেন।

 


ঢাকা, ১২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ