Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রিন্সিপাল অপসারণের দাবিতে কারমাইকেল কলেজে তালা

প্রকাশিত: ১২ মার্চ ২০১৮, ২০:২৭

লাইভ প্রতিবেদক: দুর্নীতির অভিযোগে রংপুর কারমাইকেল কলেজ প্রিন্সিপাল প্রফেসর আবদুল লতিফ মিয়াকে অপসারণের দাবিতে বিভিন্ন দপ্তরে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা কলেজের প্রশাসনিক ভবন, প্রিন্সিপালের কক্ষ এবং সব বিভাগীয় প্রধানের কক্ষে তালা ঝুলিয়ে দেয়। এতে কলেজের প্রশাসনিক কার্যক্রম পুরোপুরি অচল হয়ে পড়েছে।

কলেজের ভাইস-প্রিন্সিপাল আবদুর রাজ্জাক তালা দেয়ার সত্যতা স্বীকার করে বলেন, গতকাল বেলা ১১টায় শিক্ষার্থীরা তাকে কক্ষের বাইরে বের হয়ে আসার আহ্বান জানায়। এ সময় তারা প্রশাসনিক ভবনসহ বিভিন্ন বিভাগীয় দপ্তরে তালা ঝুলিয়ে দেয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, প্রিন্সিপালের দুর্নীতি আর দু:শাসনের বিরুদ্ধে তারা এক মাস ধরে আন্দোলন করছে। এরই মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) গঠিত তদন্ত কমিটি এসে তদন্ত করে গেছে। তার পরও প্রিন্সিপালের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় শিক্ষার্থীরা চরম হতাশ। এ কারণে বিভিন্ন দপ্তরে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। প্রিন্সিপাল অপসারণ না হওয়া পর্যন্ত তালা লাগানো থাকবে।

ফরহাদ হোসেন নামের এক শিক্ষার্থী জানান, প্রিন্সিপাল আবদুল লতিফ মিয়ার বিরুদ্ধে অন্য শিক্ষকদের সঙ্গে চরম অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগ রয়েছে। কলেজের অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে শিক্ষকরাও তার বিরুদ্ধে আন্দোলন করে আসছেন। শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে মাউশির পক্ষ থেকে গঠিত তিন সদস্যের কমিটি ফেব্রুয়ারিতে তদন্ত করে সব অভিযোগের সত্যতা পাওয়ার পরও প্রতিবেদন জমা দেয়নি। এ কারণে প্রিন্সিপালের অপসারণে এবার একদফা দাবিতে আন্দোলন শুরু করেছে শিক্ষার্থীরা।

কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর আখতারুজ্জামান জানান, প্রিন্সিপাল অপসারণের দাবিতে শিক্ষকরা গত শনিবার মানববন্ধন করেছেন। তারা আগামীকাল পর্যন্ত ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন। এ সময়ের মধ্যে প্রিন্সিপালকে অপসারণ করা না হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।


ঢাকা, ১২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ