Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভিকারুন্নিসা ছাত্রীকে যৌন হয়রানি : ফুটেজে শনাক্ত নিপীড়ক

প্রকাশিত: ১০ মার্চ ২০১৮, ০৪:৪৩

লাইভ প্রতিবেদক: ভিকারুন্নিসা কলেজছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানান পুলিশ। যে ভিডিও ফুটেজটি হাতে এসেছে-তা খুব সংক্ষিপ্ত সময়। ফুটেজে রাস্তার ফুটপাত দিয়ে ওই কলেজ ছাত্রীকে হেঁটে যেতে দেখা যায়।

এরপর কয়েক যুবক ওই ছাত্রীকে ঘিরে ধরার দৃশ্যটি দেখা যায়। যুবকদের পরনে অনেকটা সাদা রঙের টি-শার্ট পরিহিত। তবে টি-শার্টে কি লেখা আছে-তা বোঝা যাচ্ছে না। যে পুলিশ সদস্য মেয়েটিকে বাসে তুলে দিচ্ছেন-তার মুখে দাঁড়ি আছে। তবে পুলিশ সদস্যের মুখ স্পষ্ট নয়। ওই দিন ট্রাফিক বিভাগ বা রমনা থানা পুলিশের দায়িত্ব পালন করা টিমের প্রতিটি সদস্যকে জিজ্ঞাসাবাদ করে উদ্ধারকারী পুলিশ সদস্যকে শনাক্ত করা যায়নি। ওই পুলিশ সদস্য অন্য ইউনিটের হতে পারে।

পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, ওই শিক্ষার্থীর বর্ণনা ও ঘটনাস্থলের আশপাশের তথ্য অনুযায়ী আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। সেই সঙ্গে বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যও যাচাই বাছাই করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটি এ্যান্ড ক্রাইম (সোশাল মিডিয়া মনিটরিং) বিভাগের এক কর্মকর্তা বলেন, ওই শিক্ষার্থী ফেসবুক পোস্টে যেসব তথ্য দিয়েছে তার কিছুটা সত্যতা পাওয়া গেছে। তার জবানবন্দি নেওয়া হয়েছে। তার দেওয়া ঘটনার বর্ণনা, সময় ও আশপাশের বিভিন্ন তথ্য অনুযায়ী শান্তিনগর, শাহবাগ ও বাংলামোটরসহ আশপাশ এলাকার সিসি ফুটেজ সংগ্রহ করে তদন্ত চলছে।

এদিকে, এ ঘটনায় ওই শিক্ষার্থীর পরিবারের লোকজনও বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন। বিশেষ করে ফেসবুকে বিভিন্ন ধরনের তথ্য তাদেরকে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন করেছে। বিষয়টির পক্ষে বিপক্ষে যার যা মনে হচ্ছে লিখছে। অথচ ফেসবুকে যারা এ বিষয়ে মন্তব্য করছেন তাদের বেশিরভাগই ঘটনাস্থলে ছিলেন না।

ওই শিক্ষার্থী ফেসবুকে ঘটনার বর্ণনা দিয়ে লিখলেও গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি নন বলে তার ঘনিষ্ঠ একজন জানান। তার এই পোস্ট ব্যাপক শেয়ার হতে শুরু করে, বিভিন্নজন মন্তব্যও করে। এ বিষয়টি নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনাও আসে নানাজনের মন্তব্যে। পরে নিজের পোস্ট সরিয়ে দেন তিনি।

পরে আরেক পোস্টে তিনি লেখেন, ‘পোস্টটা অনলি মি করেছি, কারণ পোস্টটা রাজনৈতিক উস্কানিমূলকভাবে শেয়ার করা হচ্ছিল। আমি কোনো রাজনৈতিক উদ্দেশ্যে পোস্টটা দিইনি। আমার কলেজকে জড়ানো হচ্ছিল এই ব্যাপারে। ব্যাপারটার সাথে আমার কলেজের কোনো সম্পর্ক নাই।’

 

ঢাকা, ০৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ