Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্লেজিংয়ে শিরোপা হাতছাড়া শাবির ক্রিকেট দলের!

প্রকাশিত: ১০ মার্চ ২০১৮, ০৩:৫১

শাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে শুক্রবার আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট এর ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। ফাইনালে স্বাগতিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা একটু বাড়তি সুবিধা ভোগ করেছেন।

অন্যদিকে সফরকারী হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা ছিলেন অনেকটাই মানসিক টেনশনে। একদিকে প্রথমবারের মত ফাইনালে খেলার চাপ অন্যদিকে স্বাগতিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অতিরিক্ত স্লেজিং। কোন কোন সময় স্লেজিংয়ের মাত্রা ছাড়িয়ে গেছে। উচ্চশব্দে গালাগালিও করেছেন কোন কোন দর্শক।

তবে মাঠে কোন অনাকাংখিত ঘটনা ঘটেনি রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের তৎপরতায়।
এদিকে এসব বিষয়ে অনেকটাই চাপে পড়ে যায় শাবির তারকা খেলোয়ড়রা। তাই খেলার প্রথম পর্বে ভালো বোলিং করলেও ব্যাটিংয়ে এসে সেরাটা দেখাতে ব্যর্থ হয়েছেন তারা। লো স্কোরিং ম্যাচে অনেকটা হতাশাজনক পারফরমেন্স দেখিয়েছেন তারা।

এমনকি শাবির খেলোয়াড়রা এর আগের ম্যাচগুলোতে দারুণ নৈপুণ্য দেখালেও ফাইনালে এসে তারা সেটা ধরে রাখতে পারেননি। বোলিং পারফরমেন্স ভালো হলেও ব্যাটিংয়ে এসে আত্মসমর্পণ করেছেন তারা। এক্ষেত্রে মাঠে অতিরিক্ত স্লেজিং এবং দর্শক চাপকেই দায়ি করা হচ্ছে।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও রাজশাহীর একটি ব্যাংকে চাকরি করেন শরিফুল হাসান জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের ছেলেরা ফাইনালে উঠেছে শুনে খেলা দেখতে গিয়েছিলাম। প্রথম প্রথম মাঠের পরিস্থিততি ভালোই ছিল। খেলার সময় যত গড়াতে থাকে রাবির শিক্ষার্থীরা ততই উচ্ছৃংখল আচরণ শুরু করেন।

শাবির তারাকা খেলোয়াড়দের বোলিং তোপে রাবির খেলোয়াড়রা অনেকটা কোনঠাসা হয়ে পড়লে দর্শক সারি থেকে উচ্চবাচ্য শুরু হয়। স্লেজিং এমনকি গালাগালিও করা হয় খেলোয়াড়দের। শেষতক মাত্র ১১৫ রান করতে সমর্থ হয় রাবির খেলোয়াড়রা।

১১৬ রানের টার্গেট মামুলি হলেও স্লেজিং আর মানসিক চাপ সামলাতে না পেরে হেরেছে শাবির ছোট ভাইরা। তবে স্লেজিংয়ের মাত্রা এক পর্যায়ে বেড়ে যাওয়া আমি রাগে ক্ষোভে দু:খে মাঠ ত্যাগ করেছি। পরে শুনেছি শাবি হেরেছে। কষ্ট পায়নি কারণ জিতেছি আমরাই। স্বাগতিক দল হওয়ায় রাবি চ্যাম্পিয়ন হলেও জয় আমাদেরই হয়েছে।

এদিকে শাবি শিক্ষার্থীদের অভিযোগ মাঠে স্লেজিং কম থাকলে জয় তাদের হতো। তবে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ায় আমরা চাপ সামলাতে পারিনি। প্রথম পর্বে ভালো খেললেও ব্যাটিং বিপর্যয়ে হেরেছি আমরা। তবে জয় আমাদেরই হয়েছে।

জানা গেছে, শুক্রবার সকালে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১১৫ রান সংগ্রহ করে রাবি দল। রাবির পক্ষে সর্বোচ্চ ২৫ রান সংগ্রহ করেন সাদমান।

শাবি দলের বোলার মধ্যে শাহাদৎ হোসাইন ৪ ওভার বল করে ১৪ রানে দুই উইকেট তুলে নেন। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভাবে ৮ উইকেটে ৮৬ রান তুলতে সমর্থ হয় শাবির দল। দলের হয়ে সর্বোচ্চ ১৫ রান সংগ্রহ করেন রানা। ফলে ২৯ রানে জয় পায় রাবির ক্রিকেট দল।


ঢাকা, ০৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ